দক্ষিণেশ্বরের গর্ভগৃহে ঢুকে মা কালীর সঙ্গে ছবি! নীতি বহির্ভূত কাজ করে ফেঁসে গেলেন ‘ব্যোমকেশ’ দেব! জোর বিতর্কে বাংলার মহানায়ক

এই ১১ আগস্ট, দেবের ছবি ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ (Byomkesh O Durga Rahassya) মুক্তির দিন। আর ঠিক মুক্তির দিনেই বিতর্কে জড়ালেন দেব। ছবি মুক্তির সকালে কালী মায়ের মন্দিরে দাঁড়িয়ে পুজোর ছবি শেয়ার করেন অভিনেতা দেব। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই জোর শোরগোল সোশ্যাল মিডিয়ায়। শুরু হয় একের পর এক প্রশ্ন। তারকা বলেই কি তাঁকে এই বিশেষ ছাড়? ছবি মুক্তির সকালে দেব কালী মন্দিরে মায়ের পুজো দিতে গিয়েছিলেন। সব ঠিকই ছিল, কিন্তু বিতর্ক শুরু হল মা কালীর সঙ্গে ছবি শেয়ার করে।

কেন ক্ষুদ্ধ হলেন নেটিজেন?

অভিনেতা দেব সেই ছবি নিজেই সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন। পাশাপাশি শিবলিঙ্গে জল ঢালার ছবিও এদিন শেয়ার করতে ভোলেননি তিনি। দু’টি ছবি শেয়ার করে অভিনেতা লেখেন, ‘সবার ভালো হোক। হরহর ব্যোমকেশ।’ সেই ছবি সামনে আসতেই কমেন্টের বন্য়া সোশ্যাল মিডিয়ায়। মন্দিরের কর্তৃপক্ষের উপর বেজায় ক্ষুব্ধ হয়েছেন নেটিজেনরা। দেবকে এভাবে মায়ের প্রতিমার সঙ্গে ছবি তুলতে দেওয়া উচিত নয় বলে মনে করছেন অনেকেই।

কি বলছেন নেটিজেন?

এক নেটিজেনদের দাবি, “তারকাদের জন্য সব ছাড়। আর সাধারণ মানুষের তো মোবাইল নিয়ে মন্দিরে ঢোকাই নিষেধ। ছবি তোলা তো দূরের কথা।” অন্য আরেকজন লেখেন, “তারকা বলেই ভিতরে ঢুকে প্রতিমার সঙ্গে ছবি তুলতে দিয়েছে। আর সাধারণ মানুষ যখন উপোস করে রোদে লাইন দিয়ে দাঁড়িয়ে ভিতরে ঢোকে কর্তৃপক্ষ ঠিক করে দর্শনেরও সুযোগ দেয় না।” আবার কয়েকজন ভক্ত লিখেছেন,”সবকিছুর সেরাটা তোমার হোক, সব আলো তোমার হোক। জয় মা কালী।” যদিও দেব সেই ছবি দিলেওকোথায় গিয়ে পুজো দিয়েছেন তা উল্লেখ করেননি।

বড় চ্যালেঞ্জের মুখে দেব

তবে সকলে ছবি দেখে বুঝেই যান, তিনি দক্ষিণেশ্বরের কালী মন্দিরে গিয়েছিলেন। আজকের দিনটি খুবই চ্যালেঞ্জিং দেবের কাছে। ‘চিনি 2’, ‘ওএমজি 2’ এবং ‘গদর 2’-এর মতো বাঘা বাঘা ছবির সঙ্গে টক্করে নামল দেবের এই স্বপ্নের প্রজক্ট। আগেই দেব-অম্বরিশ-রুক্মিণীর এই ছবির ট্রেলার বেশ প্রশংসা কুড়িয়েছে। এবার গল্প কতটা দর্শকের মন জয় করবে, সেটাই দেখার। আর তাই দেবীর কাছে পুজো অর্পন করেই আজকের যাত্রা শুরু করলেন অভিনেতা দেব।

তাঁর এই নতুন ছবিতে দেবের সঙ্গে রয়েছেন শান্তিলাল মুখোপাধ্যায়, সত্যম ভট্টাচার্য, রজতাভ দত্তের মতো তাবড় তাবড় অভিনেতারা। দেবের আগের ছবি ‘প্রজাপতি’ বিশাল জনপ্রিয় হয়েছিল। আর তাই এবার বেশ একটু সাহসী প্রজেক্টই যে বেছে নিয়েছেন দেব তা নিয়ে কোনও সন্দেহ নেই। দেব নিজে তাঁর সিনেমার প্রথম পোস্টার শেয়ার করেই লিখেছিলেন, “কঠিন,,, কিন্তু অসম্ভব নয় ব্যোমকেশ ও দুর্গ রহস্য। দেখা হচ্ছে সিনেমা হলে।” এবার এটাই দেখার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স প্রযোজিত এই ছবিটি কতটা মন জয় করতে পারবে দর্শকদের।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

Back to top button