Soham-Nusrat: বাংলা সিনেমায় ‘অসামান্য অবদানে’র জন্য মহানায়ক পুরস্কারে ভূষিত হলেন সোহম-নুসরাত! পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী! ‘শেষ পর্যন্ত সোহম-নুসরাত আর উত্তম কুমার এক হয়ে গেল!’, ঘোর কাটছে না নেটিজেনদের

বাংলা সিনেমা এখন অনেক সাবালক হয়েছে। বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি হচ্ছে এখানে। শুধুমাত্র হলের সিনেমা নয়, অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মেও আলাদা করে বানানো হচ্ছে ইন্ডিপেন্ডেন্ট সিনেমা। প্রচুর নতুন মুখ উঠে আসছে আবার পুরোনোরা অনেকেই দাপিয়ে কাজ করছেন।

রাজ্য সরকার যেরকম টেলিভিশনের কলা কুশলীদের সম্মান দেওয়ার জন্য পশ্চিমবঙ্গ টেলি অ্যাওয়ার্ড এর আয়োজন করে থাকে সেরকমই সিনেমার কলাকুশলীদের সম্মান জানানোর জন্য মহানায়ক পুরস্কারের আয়োজন করে পশ্চিমবঙ্গ সরকার। আজ সেই অনুষ্ঠান আয়োজিত হয়েছে এবং সেখানে মহানায়ক পুরস্কারে যে দুজন অভিনেতা ও অভিনেত্রী পুরস্কৃত হয়েছে তাদের নাম দেখে চক্ষু চড়ক গাছ সকলের।

চলতি বছরে এই পুরস্কারে ভূষিত হয়েছেন সোহম চক্রবর্তী এবং নুসরাত জাহান। এর আগে যখন দেব মহানায়ক পুরস্কার পেয়েছিলেন তখন তাকে ভীষণ ট্রোলিংয়ের মুখোমুখি হতে হয়েছিল কিন্তু এবার সোহম আর নুসরাত এই পুরস্কার পেতে সকলে কথা হারিয়ে ফেলেছে। এত সিনিয়র অভিনেতা অভিনেত্রী ছেড়ে শেষ পর্যন্ত সোহম আর নুসরত?

এরা সত্যিই কি খুব ভালো অভিনয় করে মহানায়কের মত নাকি কেবলমাত্র শাসকদলের সঙ্গে যুক্ত বলে তারাই পেলেন সরকারি পুরস্কার? সোশ্যাল মিডিয়ায় ঘুরছে এই প্রশ্ন। সোহম চক্রবর্তী এমন কোন সিনেমায় অভিনয় করেছেন যে তাকে উত্তম কুমারের সঙ্গে তুলনা করতে হবে? আবার নুসরাত জাহান! সোহমকে তাও লোকে চেনে কিন্তু নুসরাত কোন‌সিনেমায় অসাধারণ অভিনয় করেছে? এই বিষয়টা কিছুতেই মানতে পারছেন না নিরপেক্ষ দর্শকরা।

তারা বলছেন যে আরো অনেক সিনিয়র কলাকুশলী ছিলেন যাদেরকে মহানায়ক সম্মান দেওয়া যেত। কেন বিরোধীদলের কেউ পেল না? তাহলে কি স্বজনপোষণের অভিযোগটাই সত্যি? জানা নেই কারোর তবে যথারীতি সোহম আর নুসরাতকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গেছে ট্রোলিং।

Back to top button