Tollywood stars educational qualification: যশ পার করতে পারেননি উচ্চমাধ্যমিকের গণ্ডি, আবির আবার পড়েছেন এমবিএ! টলিউড সুপারস্টারদের শিক্ষাগত যোগ্যতা কত জানেন?

সকলেই টলিউডের সুপারস্টার। উপহার দিয়ে চলেছেন বাঙালি দর্শকদের। পর্দায় নিত্য নতুন গল্প নিয়ে আসছেন এই তারকারা। কিন্তু এবার এঁদের গল্প উঠে এলো আপনাদের জন্য।

আসলে যখন কোন ব্যক্তি সেলিব্রেটি অথবা তারকা হয়ে ওঠেন তখন তাঁর কাজের থেকেও বেশি তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে কৌতুহল থাকে দর্শকদের বা অনুরাগীদের। ঠিক এমনটাই হয়েছে এই তারকাদের ক্ষেত্রে। ব্যক্তিগত জীবনে কে কত দূর পড়াশোনা করেছেন জানলে মাথায় হাত দেবেন।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়: এটা শুধুমাত্র অভিনেতার নাম নয়, পাশাপাশি আরেকটা নাম রয়েছে তাঁর। অভিনেতাকে বলা হয় তিনিই নাকি ইন্ডাস্ট্রি। অভিনয় দক্ষতার পাশাপাশি পড়াশোনাতেও কিছু কম যান না বুম্বাদা। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাস করেছেন প্রসেনজিৎ।

images 50

দেব: আসল নাম দীপক অধিকারী। তবে টলিউড ইন্ডাস্ট্রিতে পরিচিত হয়েছেন দেব নামে। একাদিক সিনেমা দিয়ে দর্শকদের মন ভরিয়ে রেখেছেন দেব। পাশাপাশি রাজনীতিতেও রয়েছে উজ্জ্বল কৃতিত্ব। তবে পড়াশুনার ক্ষেত্রে তিনি কতটা উজ্জ্বল ছিলেন জানেন? দেব পুনের ভারতীয় বিদ্যাপীঠ থেকে কম্পিউটার সাইন্স ডিগ্রি নিয়ে পড়াশোনা করেছেন।

images 49

আবির চট্টোপাধ্যায়: সমস্ত বাঙালি মেয়েদের ক্রাশ আবির চট্টোপাধ্যায়। যদি ওই তালিকায় বেশ আরো কয়েকজন অভিনেতার নাম রয়েছে তবে সবার উপরে রয়েছেন তিনিই। আবির গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন কলেজ থেকে এমবিএ পাস করেছেন।

images 54

জিৎ: টলিউডের আরো এক হ্যান্ডসাম অভিনেতা হলেন জিৎ। পরিচয়ে অবাঙালি হলেও ঝরঝরে বাংলা বলে ইন্ডাস্ট্রিতে নিজের নাম প্রতিষ্ঠা করে ফেলেছেন তিনি। ভবানীপুর এডুকেশন সোসাইটি থেকে স্নাতক ডিগ্রী পাস করেছেন তিনি।

images 52

 

অনির্বাণ ভট্টাচার্য: টলিউডের এই মুহূর্তের অন্যতম বহুমুখী অভিনেতা এবং পরিচালক হলেন অনির্বাণ ভট্টাচার্য। তিনি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটার নিয়ে স্নাতকোত্তর পাশ করেছেন।

images 53

অঙ্কুশ হাজরা: নিজেকে দাবি করেন বর্ধমানের বিষ মাল। এই অভিনেতা স্নাতক পাস করেছেন হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি কলেজ থেকে।

images 48

যশ দাশগুপ্ত: অভিনেত্রী নুসরত জাহানের সঙ্গে জড়িয়ে পড়ার পর থেকে একটু বেশি আলোচনায় থাকেন এই অভিনেতা। আবার সদ্য বাবা হয়েছেন তিনি। যশ সিবিএসসি বোর্ডে মাধ্যমিক অবধি পড়াশোনা করেছেন।

images 51

Back to top button