Lost Actress: স্বনামধন্য পরিচালকের মেয়ে হয়েও পারেনি কেরিয়ারের শীর্ষে পৌঁছাতে! বিয়ের পরেই ছেড়ে দেয় স্বামী! এই অভিনেত্রীর নাম জানলে কেঁদে ফেলবেন

রাখি পূর্ণিমা সিনেমায় রাখি এবং পূর্ণিমা এই ডবল রোল এ অসাধারণ অভিনয়ের জন্য তিনি হয়ে উঠেছিলেন প্রায় সমস্ত দর্শকদের প্রিয় নায়িকা। এখন আর তাকে বাংলা সিনেমায় দেখতে না পাওয়া গেলেও এক সময় বাবার হাত ধরে বহু হিট সিনেমা উপহার দিয়েছেন বাঙালি সিনেমাপ্রেমী দর্শকদের। কিন্তু এখন কোথায় এই নায়িকা?
chumki Chowdhury

যাকে নিয়ে কথা বলছি তার নাম হলো চুমকি চৌধুরী। বাবা বাংলা সিনেমার হাল ধরা পরিচালক অঞ্জন চৌধুরী। বোন রিনা চৌধুরীও দিদির মত অভিনেত্রী তবে হঠাৎ করেই হারিয়ে গেলেন তিনিও। ভাই সন্দীপ চৌধুরী বাংলা সিরিয়ালের সফল পরিচালক যিনি সদ্য প্রয়াত হয়েছেন।

নিউ আলিপুর কলেজ থেকে স্নাতক পড়াশোনা শেষ করেন চুমকি। বাবা যেহেতু জনপ্রিয় পরিচালক তাই অভিনেত্রী চেয়েছিলেন তিনিও নিজের কেরিয়ার তৈরি করবেন সিনেমা জগতেই। আর্থিক স্বচ্ছল থাকতেও ছোট থেকেই খুব সাধারণ মানুষের মতো জীবন যাপন করেছেন তিন ভাই-বোন। তবে একটা সময় গোটা পরিবার অভাব অনটনের মধ্যে দিয়ে কাটাতে বাধ্য হয়েছিল।
chumki Chowdhury

অঞ্জন চৌধুরী পরিচালিত হীরক জয়ন্তী সিনেমার মাধ্যমে বাংলা সিনেমায় পা রেখেছিলেন চুমকি। তবে এই সিনেমার মধ্য দিয়ে ঠিক সেভাবে নিজের পরিচিতি গড়ে তুলতে পারেননি চুমকি। ১৯৯১ সালে সিনেমা অভাগিনী তাকে সাফল্য এনে দেয়। বাবার ছত্রছায়াতে থেকেই নিজেকে বাংলা সিনেমার শীর্ষ দেখার স্বপ্ন দেখেছিলেন চুমকি।
chumki Chowdhury

কিন্তু দুর্ভাগ্যবশত এত বড় পরিচালকের সন্তান হয়েও সেটা হয়ে ওঠেনি। উপরন্তু আস্তে আস্তে নিজেকে হারিয়ে ফেলতে থাকেন সিনেমা জগত থেকে। চুমকি বিয়ে করেছিলেন তারই বহু সিনেমার সহকর্মী এবং অভিনেতা লোকেশ ঘোষকে। কিন্তু দাম্পত্য জীবনে সুখী হতে পারলেন না নায়িকা। বর্তমানে একাকীত্ব ঘিরে ধরেছে চুমকি চৌধুরীকে।

Back to top button