Tollywood

Jay Hey 2.0: ৭৫তম স্বাধীনতার ভোরের ৭৫ জন ভারতীয় সংগীত শিল্পীর উদাত্ত কন্ঠে ভেসে এলো নতুন রূপে জনগণমন হে! চোখে আবেগে জল ভারতবাসীর

আজ ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস। দেখতে দেখতে ৭৫ বছর কেটে গেল ভারত রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে অত্যাচারী ব্রিটিশ শাসকদের হাত থেকে ছিনিয়ে এনেছিল স্বাধীনতা। ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ভারতবাসী পেয়েছিল মুক্তির স্বাদ, আর মাথার উপর ইংরেজ শাসকদের রক্ত চক্ষু নেই এই ভাবটাই যেন অনেকটা অক্সিজেন যুগিয়ে ছিল ভারতবাসীদের।

ভারত সরকারের উদ্যোগে ৭৫ বছর উপলক্ষে আজাদী কা অমৃত মহোৎসব হিসেবে ধুমধাম করে পালন করা হচ্ছে স্বাধীনতা দিবস। বিনোদন জগতে ও সসম্মানে শ্রদ্ধা জানানো হচ্ছে স্বাধীনতা দিবস এবং জাতীয় পতাকা কে।আজকের দিনে জনগণমন’র গুরুত্ব অনেক গুণ বেড়ে যায় আর এই গানটি এবার নতুন রূপের সামলে আনলেন সারা ভারতের ৭৫ জন সংগীত ও বাদ্যযন্ত্র শিল্পী।

শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়ার উদ্যোগে সারা ভারত থেকে ৭৫ জন সংগীত শিল্পী জনগণমন পুরো গান সুন্দরভাবে গিয়ে এবং বাদ্যযন্ত্রের সঙ্গে পরিবেশন করে একটি অপূর্ব ভিডিও প্রকাশ করেছেন। গর্বের বিষয় হলো এই ভিডিও পরিচালনার দায়িত্ব ছিলেন সৌরেন্দ্র সৌমজিৎ জুটি এবং অধিকাংশ শিল্পী থেকে কলা কুশলী সকলেই বাঙালি।

আপনারা যারা রাজকাহিনী সিনেমাটা দেখেছেন তারা পুরোপুরি জনগণমন গানটি শুনেছেন তাই তাদের কাছে এই গানটা আলাদা নস্টালজিয়া এবং এই গানটা একবার শুনলে আপনার চোখে জল আসবেই। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আর সকলেই উঠে দাঁড়িয়ে এই গানের সঙ্গে গাইছেন জনগণমন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button