“লক্ষ টাকা দিলেও কোনও অন্যায্য কাজ করবো না” বর্তমান রাজনীতি এবং বিনোদন নিয়ে বিস্ফোরক রঞ্জিত মল্লিক

বাংলার স্বনামধন্য তারকা অভিনেতা রঞ্জিত মল্লিক। পর্দার এপারে হোক কি ওপারে তিনি তিনি কখনই পিছু হাঁটেননি সত্য থেকে। তার আদর্শ এবং চিন্তাধারাকে সম্মান জানিয়েছে সকলেই। ১৯৭১ সালে মৃণাল সেনের সিনেমা ইন্টারভিউ দিয়ে তিনি শুরু করেন তার অভিনয় জয়যাত্রা। সাংবাদিকদের তার সিনেমা দারোগা মামুর কীর্তি সিনেমা নিয়ে কি বললেন তিনি সাক্ষাৎকারদের।

সিনেমা নিয়ে তিনি জানিয়েছেন “আমি অনেক ধরনের পুলিশের রোল করেছি, শত্রু, নবাব, ইন্দ্রজিৎ, একাধিক সিনেমা। আমি সিনেমা করি মানুষকে আনন্দ দেওয়ার জন্য। সিনেমাটিও আমার বাকি সিনেমার মতো ১০০ শতাংশ বাস্তব যুক্ত কিন্তু একই সঙ্গে আমি বলবো আজকাল মানুষের জীবন তো খুব চিন্তার তাই এই সিনেমায় মানুষ প্রাণ খুলে হাসতে পারবে। তিনি কবিতাও লেখেন যেটা পাতে দেওয়ারও যোগ্য নয় তবে তিনি তার কাজ নিয়ে খুব সচেতন। সমাজের প্রতি তার দায়িত্ব নিয়ে তিনি খুব সচেতন।”

তিনি একজন অত্যন্ত সমাজ এবং সেটা তিনি তার পেশার ক্ষেত্রেও বজায় রেখেছেন তবে তার মতে আজকালকার দিনের অভিনেতারা, তারা রাজনীতি এবং অভিনয় দুটোই করছেন সেই নিয়ে তিনি কি মনে করেন “এটা আজ বলে না, সেই মহাভারতের সময় থেকে চলে আসছে, অনেক ভালো কাজ হয়েছে অনেক খারাপ কাজও হয়েছে, তবে সেটা আমার ওপর নির্ভর করে কোনটা আমি করব। আমি অনেকসময় দেখেছে লোকে অনেক টাকা নিয়েও খলনায়কের চরিত্র করে কিন্তু আমি সেটা করতে পারব না।”

“আমি লোকের কাছে ভুল বার্তা দিতে পারব না, তাতে তুমি আমায় লক্ষ টাকা দাও কিন্তু আমি খলনায়ক করব না। আমি কাজের ক্ষেত্রেও যা, বাস্তবেও তাই। সেটা ভুল সেটা ভুল আর যেটা ঠিক সেটা সবসময় ঠিক। অনেকে আসে খুব ভালো অনেকেই আছেন তাদের মধ্যে কোনও ভালো সত্তাই নেই।” তিনি জানান। তাকে যখন ডিপ্রেশন বা একাকিত্বের সিনেমার কথা জিজ্ঞাসা করা হয় তিনি জানান “যদিও সিনেমাটা ভালো উদ্দেশ্যে করা হয় তাতে সমস্যা নেই। সে দেখ এরকম আমি করেছে আমার ক্ষতি হয়েছে সেটা দেখলে সমস্যা নেই।”

তিনি বলেছেন “আমি যদি আসলে দারোগা হতাম তাহলে কি করতাম সেটা সত্যি দেখানো হয়েছে সিনেমায়। ভুল করলে তাকে শাস্তি দেওয়া এবং তাকে ঠিক পথে চালিত করা সবটাই।১লা মার্চ মুক্তি পাচ্ছে দেখুন আপনারা।” সিনেমাটি নিয়ে পরিচালক নেহাল দত্ত বলেছে “সিরিয়াস কিছু আমাদের অনেক সময় ধরে মনে থাকে না তবে আমাদের হাসি মজার পড়া ছোটবেলার বইয়ের গল্প মনে থাকে এই সিনেমাটাও তাই। সিনেমাটি দেখুন এবং আপনাদের ভালোবাসা দিন।”

গায়ক কেশব জানিয়েছেন “আমি খুব পছন্দের গান হয়তো আমি এই ধরনের গান গাইনা তবে আমি মনে করি গানটাতে মিনিলন ভিউজ না পড়লেও গানটা অনেক দিন সকলের মনে থেকে যাবে।” নবাগতা আয়ান জানান “অনেক মন দিয়ে কাজ করেছে অনেক কিছু শিখেছি। দেখুন আশা করি ভালো লাগবে।” ১লা মার্চ মুক্তি পেতে চলেছে রঞ্জিত মল্লিক, লাবনী সরকার এবং আয়ান অভিনীত সিনেমা দারোগা মামুর কীর্তি, সিনেমার জন্য অনেক শুভেচ্ছা রইলো সকলের জন্য।

Back to top button