রাজনীতি ছাড়ুন! আপনার যথার্থ চিকিৎসার প্রয়োজন আছে! ফের ধোঁয়া নিয়ে মন্তব্য করে ট্রো’লে’র শি’কার রচনা

Rachana Banerjee: বাংলা অভিনয় জগতের একজন অতি জনপ্রিয় মুখ তিনি। একসময় তিনি রাজত্ব করেছেন বাংলা সিনেমার পর্দায়। তার অভিনয় বারবার মুগ্ধ করেছে দর্শকদের। প্রসেনজিৎ থেকে ফিরদৌস সকলের সঙ্গেই চু’টি’য়ে বাংলা, উড়িয়া ভাষায় সিনেমা করে গেছেন তিনি। তবে বর্তমানে তিনি বিশেষভাবে জনপ্রিয় জি বাংলার রিয়ালিটি শো দিদি নম্বর ১- (Didi No.1)এর জন্য। তবে সম্প্রতি তিনি ছেয়ে রয়েছেন সমস্ত সংবাদ পত্রের শিরোনামে। কারণ? অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee) যোগ দিয়েছেন রাজনীতিতে।

বর্তমানে হুগলি জেলার তৃণমূলের প্রার্থী তিনি। সোশ্যাল মিডিয়ায় তার প্রতিটি সাক্ষাৎকারের ভিডিওই ভা’ই’রা’ল। রাজনৈতিক জীবনের শুরুতেই অর্থাৎ প্রথম নির্বাচনেই রচনার বি’রো’ধী প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন তারই একসময়কার সহকর্মী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়(Locket Bandyopadhyay)। তাই এইবার নির্বাচনে সকলের নজর যে হুগলির দিকেই থাকবে সেটা বলাই বাহুল্য। তবে সম্প্রতি অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন একটি ভিডিও। সেখানে অভিনেত্রী জানিয়েছেন “আমি সিঙ্গুরের দিকে যাচ্ছিলাম পাণ্ডুয়ার পথ দিয়ে আগে ভিডিও করিনি। তবে এবার করতে বাধ্য হলাম। এই যে দেখছেন এটা বি’ড়ি সি’গা’রে’টে’র ধোঁয়া নয়, এটা আমাদের কলকারখানার ধোঁয়া। এবার আমি দেখতে চাই বি’রো’ধী’রা কি বলছেন।”

 টলিউড, রাজনীতি, তৃনমূল কংগ্রেস, রচনা ব্যানার্জী, Tollywood, Politics, Trinamool Congress, Rachana Banerjee

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি শেয়ার করা মাত্র ভাইরাল হয়ে যায় এই ভিডিও। শুরু হয় কমেন্টের বন্যা। তবে সহমতের কারণে নয় বরং ট্রো’লে’র কারণে। ১১ হাজারেরও বেশি মানুষ “হাহা” প্রতিক্রিয়া দিয়েছেন ফেসবুকে। অভিনেত্রীকে ভ’য়ং’ক’র’ভা’বে ট্রো’ল করছেন নেটিজেনরা। একজন লিখেছেন “এটা জনপ্রতিনিধি হবে! আপনার আবার ফ্যানক্লাব আছে! সিঙ্গুরে নতুন চো’রে’র আগমন হল।” আবার একজন লিখেছেন “এরা হবে আমাদের আইন নির্ধারক! জো’কা’র পি’স।” অভিনেত্রীর উদ্দেশ্যে আবার একজন নেটিজেন মন্তব্য করেছেন“প্রচুর বড় কোম্পানি। সবচেয়ে খুশির ব্যাপার হলো এই কোম্পানিতেই আমি কাজ করি। আর সবচেয়ে দুঃ’খে’র ব্যাপার হল এটা পশ্চিমবঙ্গে না উড়িষ্যাতে।”

আবার একজনের বক্তব্য “নাটক সবাই বোঝে। আপনার যথার্থ চি’কি’ৎ’সা’র প্রয়োজন আছে, সব কিছুই স্ক্রিপটেড করে ফেলেছেন। অশ্রদ্ধাটা আরও বাড়িয়ে দেবেন না। অনেকটা ভালোবাসতাম আপনাকে। না’ট’কে’র একটা সীমা থাকা দরকার।” অভিনেত্রীর ভিডিও দেখে আবার একজন এও দাবি করেছেন যে “ওটা ইটভাটা হবে। ম্যাম এসব বলে আর নিজের ইমেজ ন’ষ্ট করবেন না। এমনিই দিদি নম্বর ১এর টিআরপি অনেক পড়ে গেছে। সত্যিটা দেখুন আর স’ত্যি’টা বলুন তাহলেই লোকের ভালবাসা পাবেন।”

আরো পড়ুন: ‘ছোট থেকেই ওর মাথা নিচে আর পা ওপরে থাকত!… পড়াশোনা, নাচ সবেতেই ১০০ তে ১০০’, দিদির মঞ্চে মেয়ের প্রশংসায় ঝড় তুললেন খেয়ালীর মা!

অনেকে আবার অভিনেত্রীর দিকে আ’ঙু’ল তুলে বলেছেন “হুগলি নিয়ে যার কোন জ্ঞান নেই এরকম একজনকে যদি আমরা জেতাই তাহলে আমরাও ধোঁয়া ধোঁয়া দেখব। ম্যাচিং পোশাক পড়ে, চোখে চশমা দিয়ে, মেঠো পথ দিয়ে নেচে নেচে ঢংটাই হয়। এইভাবে রীল বানানো যায় বা’স্ত’ব তুলে ধরা যায়না। দিদি নম্বর ১এর মতো স্ক্রিপ এখানে পড়বেন না।” আবার একজন অভিনেত্রীকে অনুরোধ করেছেন ভিডিওটির নিচে করা কমেন্টগুলো পড়ে তার উত্তর দেওয়ার জন্য। আপনাদের এই বিষয়ে কি মত? অভিনেত্রী যা বলেছেন সেটাকি ঠিক? সত্যিই কি বাংলায় শিল্প এসেছে?

Back to top button