BollywoodTollywood

Arijit Singh: মাটির মানুষ অরিজিৎ সিং, পারিশ্রমিক নিয়েছেন মাত্র ১১ টাকা! এদিকে কনসার্টের টিকিটের দাম ৫০ হাজার! ব্যাপারটা কী?

শুক্রবার মুক্তি পেতে চলেছে পরিচালক শ্রীজাতর প্রথম ছবি ‘মানবজমিন’। ইতিমধ্যেই অরিজিৎ সিংয়ের গাওয়া এই ছবির ‘মন রে কৃষিকাজ জানো না’ গানটি শ্রোতাকূলে জনপ্রিয় হয়ে উঠেছে। খ্যাতির শীর্ষে এখন অরিজিৎ সিং। বলিউড হোক কিংবা টলিউড, সব জায়গাতেই এখন অত্যন্ত পরিচিত মুখ তিনি। নিজ সুরে আজ মানুষের অত্যন্ত প্রিয় হয়ে উঠেছেন অরিজিৎ সিং। বিশ্বের তাবড় তাবড় সঙ্গীত শিল্পীদের পিছনে ফেলে আজ সেরার তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। তারপরও তাঁর সাধারণভাবে জীবন-যাপন যেন আরও মুগ্ধ করেছেন ভক্তদের।

Arijit Singh Creates History For India By Selling Single Ticket Worth 16 Lakhs After Taylor Swift Charged 22 Lakhs, Netizens Troll "Godi Mein Baithke Gaana Sunayega?"
ইতিমধ্যেই মিউজিক চার্টে রাজত্ব করছে অরিজিতের গাওয়া এই রামপ্রসাদি গান। শ্রীজাতর আবদারেই প্রথমবার রামপ্রসাদি গান রেকর্ড করেছেন অরিজিৎ। কিন্তু জানেন কি? এই গানের পারিশ্রমিক নিতেই রাজি ছিলেন না জিয়াগঞ্জের ভূমিপুত্র অরিজিৎ সিং! একথা খোদ জানিয়েছেন শ্রীজাত।

সম্প্রতি শ্রীজাত এ কথা শেয়ার করলেন, এই গানটি গাওয়ার জন্য মাত্র ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন অরিজিৎ। তবে প্রথমদিকে সেটিও নাকি নিতে চাইছিলেন না তিনি। তবে পড়ে জোর করায় ১১ টাকা নিতে রাজি হন। আর বাদ বাকি পারিশ্রমিকটা বাচ্চাদের স্কুলে দান করে দেওয়ার কথা বলেন অরিজিৎ।


সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয়েই বিস্তারিত জানিয়েছেন শ্রীজাত। তিনি জানান, ‘আমি যখন গানটা গাওয়ার পর ওর কাছে পারিশ্রমিকের কথা জিজ্ঞাসা করি, ও বলল-না, ‘আমি তোমার থেকে পারিশ্রমিক নেব না’। আমি পালটা বলি, নিতে তো হবেই ভাই। এরপর জবাব এল, ‘আচ্ছা ঠিক আছে এক কাজ করো, আমি তো ফেস্টিভ্যাল উদ্বোধনে কলকাতায় যাচ্ছি, তখন তুমি আমাকে ১১টাকা দিয়ে দিও।’

Naam Reh Jayegaa - Watch FULL Episode 6 - Arijit's Perfect tribute to Lata Mangeshkar - video Dailymotion
প্রসঙ্গত, আগামী ফেব্রুয়ারিতে ইকো পার্কে অরিজিতের যে গানের অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা বাতিল হয়েছে। তার বদলে অ্যাকোয়াটিকায় অনুষ্ঠানটি হওয়ার কথা জানানো হয়েছে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের তরফে। শ্রীজাত নিজেকে নিজেই প্রশ্ন করেন, “যার শো- এর টিকিট কয়েক কোটি মূল্যে বিক্রি হয় তিনি মাত্র ১১ টাকায় গান করেন?। সত্যি অরিজিৎ গায়ক নাকি সাধক? অরিজিৎ সিং-এর জীবন-দর্শন সবার চেয়ে আলাদা। অরিজিৎ সিং-এর জীবনযাপন এত বেশি সাদামাটা যা এই স্তরের খ্যাতিলাভের পর বজায় রাখা খুব মুশকিল, প্রায় অসম্ভব। এই জন্য আমি বলি অরিজিৎ সিং-কে দেখা যায়, কিন্তু ছোঁয়া যায় না”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button