Tollywood

Kamalika Banerjee: ‘এক আকাশের নীচে’র ছুটকিকে মনে আছে? কেন কমে গেলো অভিনেত্রী কমলিকা ব্যানার্জির দাপট? কী করছেন এখন?

টলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে বহুবছর ধরে তিনি যুক্ত। অভিনেত্রী কমলিকা ব্যানার্জিকে পরিচিতি এনে দিয়েছিল এক আকাশের নিচে ধারাবাহিকের ছুটকি চরিত্রটি। দীর্ঘ কয়েকবছর হলো তিনি টলিউডের ছোটপর্দা এবং বড়পর্দার সঙ্গে কাজ করছেন। কিন্তু এখন আর সেই দাপট নেই নায়িকার। কেনো?

তবে চলতি বছরে কমলিকা শোকে ভেঙে পড়েছিলেন। কারণ তিনি হারিয়েছেন নিজের দিদাকে। কয়েকবছর আগেই হারিয়েছেন নিজের মা বাবা কে। আর এই বছর সবচেয়ে প্রিয় মানুষকে হারিয়ে ফেলেছেন নায়িকা। সোশ্যাল মিডিয়ায় দিদা কে নিয়ে একটি লেখা পোস্ট করে অভিনেত্রী নিজের শোক প্রকাশ করেছিলেন।

নায়িকা যে একদম কাজ করছেন না সেটা নয়। তবে এখন খুব বেশি আলোচনায় থাকেন না এই অভিনেত্রী। নায়িকা সম্প্রতি শেষ হওয়া বসন্ত বিলাস মেসবাড়ি ধারাবাহিকে অভিনয় করেছেন। সিরিয়ালে মানদাসুন্দরীর ভূমিকায় দেখা গেছিল কমলিকা কে যিনি আবার সাজতে খুব ভালোবাসেন। কিন্তু আসল জীবনে কমলিকা একদম বিপরীত।
তিনি একটি সাক্ষাৎকারে আজ থেকে সাত মাস আগে জানিয়েছিলাম যে টেলিভিশনের মেয়ে, এক আকাশের নীচে দিয়ে তাকে লোকে চিনেছে। তাই ছোট পর্দা কে তিনি দূরে সরাতে পারবেন না কিন্তু ব্যক্তিগত কিছু কারণে তিনি বেশ কয়েক বছর ছোট পর্দা থেকে দূরে ছিলেন। তাকে লোকজন ছোট পর্দার অভিনেত্রী বলেই চেনে কিন্তু একজন শিল্পী হিসাবে তার মনে হয় সিনেমা হল আর্কাইভাল বস্তু। একটা আর্কাইভ করার ব্যাপার আছে সিনেমায়। একুশ বাইশ বছর হয়ে গেল তার এই ইন্ডাস্ট্রিতে এবার তিনি একটু বড় পর্দার দিকে ফোকাস করতে চান।
তিনি যে মাঝে একেবারে ধারাবাহিক আসেননি তা নয়। আজ থেকে দু’বছর আগে আকাশ আটে উমার সংসার বলে একটি ধারাবাহিকে তাকে আমরা দেখতে পেয়েছি।তবে তিনি একেবারে ছোট পর্দায় পুরোপুরি নিজেকে নিয়োজিত করতে চান না।


‘প্রজাপতি’ ছবির শুটিং সেরেছেন। মৈনাক ভৌমিকের ‘মিমি’তেও অভিনয় করতে দেখা গেছে এই নায়িকাকে। তবে নায়িকাকে সম্প্রতি এক সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হয়েছিল রাজনীতিতে যোগ দেওয়ার বিষয় নিয়ে।

জীবনের এই পর্যায়ে এসে যে যাঁর জীবনদর্শন অনুযায়ী চলাই ভালো বলে মনে করেন অভিনেত্রী।
বাবা ছিলেন হার্ডকোর কমিউনিস্ট। নায়িকাও তাই।ফিলোজ়ফি একেবারেই লেফটিস্ট। কিন্তু নিজে রাজনীতিতে এখনই পা দেবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button