টলিপাড়ায় একের পর এক কাজ হারাচ্ছেন ‘খড়কুটো’র গুনগুন! চাপে তৃণা সাহা! আসল কারণ কী?

সম্প্রতি ‘মাতঙ্গী’ ওয়েব সিরিজ়ের সেটে তৃণা সাহা (Trina Saha) এবং সোহিনী সরকারের (Sohini Sarkar) বিবাদ নিয়ে জোর চর্চা শুরু হয়। ক্যামেলিয়া প্রোডাকশন প্রযোজিত ওয়েব সিরিজ় ‘মাতঙ্গী’র শুটিং জুলাই মাসের শেষ সপ্তাহে শুরু হয়। তারপর দুই অভিনেত্রীর ‘মনোমালিন্য’কে কেন্দ্র করে তৃনা শুটিং ফ্লোর ছাড়েন। সিরিজে রয়েছেন সোহিনী এবং তৃণা ছাড়া অভিনয় করছেন দেবশ্রী গঙ্গোপাধ্যায় এবং রণিতা দাস। এই দুই নায়িকার বিরোধের কারণে শ্যুটও বন্ধ রাখতে হয়েছে। ঘনিষ্ঠ সূত্রের বক্তব্য, এই লড়াই শুধুই ‘ইগোর লড়াই’।

শোনা গিয়েছে, সোহিনীর ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট ও হেয়ার স্টাইলিস্টের দল রয়েছে। হঠাৎ তৃণা দাবি করেন, তাঁরও সোহিনীর মতো চায়। সেখানেই বিরোধ শুরু হয়। চিৎকার করেন অভিনেত্রী। বর্তমানে ইন্ডাস্ট্রিতে কানাঘুষো শোনা যাচ্ছে, সোহিনীর সঙ্গে তাঁর বিবাদ প্রকাশ্যে আসার পর তৃণাকে নিয়ে নতুন কাজের আগে নাকি একাধিক বার চিন্তা করছেন প্রযোজক, পরিচালকেরা। ইতিমধ্যে তৃণাকে ছাড়াই নতুন সিরিজ়ের কাজ শুরু করেছে ক্যামেলিয়া প্রোডাকশন। যদিও তৃণা এখন চান প্রযোজনা সংস্থার সঙ্গে সমস্ত ঝামেলা মিটিয়ে নিতে।

কি বলছেন রুদ্রনীল ঘোষ?

উক্ত প্রসঙ্গে এর আগে ‘মাতঙ্গী’ সিরিজ়ের অন্যতম প্রযোজক এবং অভিনেতা রুদ্রনীল ঘোষ সংবাদমাধ্যমকে জানান, “কারও মনখারাপ হতেই পারে। কোনও সমস্যা হতেই পারে। কিন্তু তার জন্য পুরো ফ্লোরকে তো ভুগতে হল। তৃণা কেন, শুটিং ফ্লোরে অন্য যে কারওই কোনও সমস্যা হতে পারে।” অভিনেতা আরও যোগ করেন, “উনি আমাদের বন্ধু। তৃণা পরে ক্ষমা চেয়েছেন। আমি জানি, ওঁর মতো সৎ সাহস অনেক বড় অভিনেতারও নেই। সে জন্য আমি আনন্দিত। কিন্তু ক্ষমা চাইলেই কি সব ক্ষতিপূরণ দেওয়া সম্ভব?”

তৃনাকে ঘিরে চিত্রনাট্যকার সাহানা দের বক্তব্য

ইন্ডাস্ট্রি সূত্রে আরও খবর, শুধু ‘মাতঙ্গী’ নয়, এর আগেও এ রকম ঘটনা ঘটেছে তৃনা। যেমন ‘গভীর জলের ফিশ’ ওয়েব সিরিজ়ের শুটিংয়ের সময় সেটের অনেকেই তৃণার ব্যবহারে ক্ষুব্ধ হয়েছিলেন। এমনকি সেই ঝামেলা বড় আকারও ধারণ করেছিল। শোনা যাচ্ছে, নির্মাতারা ‘গভীর জলের ফিশ ২’ তৈরির কথা ভাবছেন। তবে সেই সিরিজে হয়তো আর তৃনাকে দেখা যাবে না। সিরিজ়ের চিত্রনাট্যকার সাহানা দে যদিও জানান, “আমি তো এমন কোনও সমস্যার মুখোমুখি হইনি।”

তৃনার ভাবমূর্তি ঘিরে নানান চর্চা

তিনি আরও জানান, “গভীর জলের ফিশ ২’ দ্বিতীয় সিজ়নের শুটিং এখন বহু দেরি। তাই সেই সিজ়নে তৃণা থাকছেন কি থাকছেন না, তা এখনই বলা তাঁর পক্ষে সম্ভব নয়। গল্পের জন্য যা প্রয়োজন সেটাই হবে।” অন্যদিকে স্টুডিও পাড়ার অন্দরের খবর অনুযায়ী তৃণাকে নিয়ে কাজ করতে গেলে এখন নাকি দু’বার ভাবছেন প্রযোজকরা। নাম প্রকাশে অনিচ্ছুক টলিপাড়ার এক রূপটান শিল্পীর কথায়, ‘‘ইদানীং সত্যিই তৃণার ব্যবহারে পরিবর্তন এসেছে। সঠিক ভাবে কথা বলেন না। অহেতুক বায়নাক্কাও অনেক সময় সহ্য করতে হয়।’’ তাই এটা বলা যায়, তৃণার ভাবমূর্তি এতে অনেকটাই নষ্ট হয়েছে।

Back to top button