Koushik Ganguly: নিজের হাতে তৈরি করেছেন এত বড় বড় হিরোদের,এবার হিরোর জায়গায় নিজের ছবি দেখে অবাক পরিচালক কৌশিক গাঙ্গুলী! অঝোরে কাঁদছেন পরিচালক

দক্ষিণ কলকাতার অন্যতম জনপ্রিয় বহু প্রাচীন সিনেমা হল নবীনা। শহরের এত পুরনো সিনেমা হলে নিজের সিনেমার পোস্টার দেখে চমকে গিয়েছেন পরিচালক এবং অভিনেতা কৌশিক গাঙ্গুলী। আমার তাতে এত বড় করে রয়েছে তার নিজেরই ছবি। কারণ তিনিই যে হিরো “কথামৃত”র।

যে জায়গায় এতদিন ঝলমল করছিল দেব জিৎ প্রসেনজিতের ছবি সেই জায়গায় আজ কৌশিকের মুখ। কিছুটা উত্তেজনা এবং আনন্দে ডগমগ পরিচালক। টলিপাড়ায় এই প্রথম জুটি বাঁধতে চলেছেন কৌশিক গাঙ্গুলী এবং অপরাজিতা আঢ়্য।

এত বড় হোর্ডিংয়ে নিজেকে দেখে অবাক হয়ে গেছে কৌশিকের। বললেন নবীনা সিনেমা হলের বাইরে কথামৃত। হিরোদের বিরাট ছবি থাকে, এতদিন সেটাই দেখে এসেছেন আর এখানে তিনি এবং অপরাজিতা। ঘরের সামনে দিয়ে যেতে বেশ ইয়ে লাগবে। তাহলে কি এখানে লজ্জা পাবার কথা বললেন পরিচালক?

কখনো কি পোস্টার বয় হতে চেয়েছিলেন পরিচালক কৌশিক গাঙ্গুলী? এক সংবাদ মাধ্যমে প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন তেমনটা নয় বিসর্জন ছবিতে গণেশ মণ্ডলকে নিয়ে হৈচৈ করেছিল দর্শক। কিন্তু পোস্টারে তার মুখ ছিল না। গণেশ মণ্ডল চরিত্র করেছিলেন কৌশিক নিজে। পোস্টারে মুখ ছিল আবির এবং জয়া আহসানের। অন্যদিকে বিজয়া ছবির ক্ষেত্রে প্রযোজক জোর করে কৌশিককে রাখতে বলেছিলেন সিনেমায়।

फिल्म डायरेक्टर कौशिक गांगुली को हुआ कोरोना, ट्वीट कर दी जानकारी | Film director Kaushik Ganguly gets corona, tweeted information
তবে এটা সত্যিই ভালো লেগেছে তার। কিছুদিন আগেই ওই জায়গায় নিজের ছেলে উজান অভিনীত সিনেমা লক্ষ্মী ছেলের হোর্ডিং পড়েছিল। আজ তার জায়গায় বাবার ছবি বড় বড় করে। নবীনা সিনেমার কর্ণধার নবীন চৌখানী কৌশিকের ভালো বন্ধু। মাঝে মাঝে ওখানে আড্ডা দেন দুজন মিলে। কিন্তু এবার যেতে গেলে লজ্জা লাগবে বেশ। তবু এটা একেবারে অন্যরকম অনুভূতি তার কাছে।

Back to top button