Tollywood

ভুল দেখানো হয়েছে অনেক বিষয়! অভিযান দেখে হতাশ সৌমিত্র-কন্যা পৌলোমীর আক্রমণ পরিচালক পরমব্রতকে

পর্দায় অনেক দৃশ্যেই নাকি ভুল দেখানো হয়েছে। বাদ দেওয়া হয়েছে আসল ঘটনাগুলি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনী নির্ভর সিনেমা ‘অভিযান’ দেখে তাই হতাশাগ্রস্ত তাঁর মেয়ে পৌলমী বসু। এ সিনেমায় অভিনেতার অল্প বয়সের চরিত্রের ভূমিকায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। সিনেমাটি পরিচালনা করেছেন অভিনেতা এবং পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। তাই কিছু কথা বলে পরিচালককে সরাসরি আক্রমণ করেছেন পৌলমী বসু। নিজের বোনের একটি পোষ্টের প্রসঙ্গ টেনে এই আক্রমণ করেছেন তিনি।

সিনেমাতে কী কী ঘটনা ভুল দেখানো হয়েছে তা স্পষ্ট করে দিয়েছেন পৌলমীর বোন। সেগুলিকেই সমর্থন করেছেন সৌমিত্রের মেয়ে পৌলমী বসু। তবে এখানে একটি প্রশ্ন উঠছে যে যদি এতগুলি দৃশ্য ভুল দেখানো হয় তাহলে কেন জেনেশুনে সে সিনেমায় অভিনয় করেন সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই? এই প্রশ্নও তুলেছেন পৌলমী। তিনি লিখেছেন তার বোন শ্রমণা ঘোষ সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই সিনেমা প্রসঙ্গে যা যা লিখেছেন সেগুলির সঙ্গে তিনি সহমত পোষণ করেন। সেইসঙ্গে একটা বিষয় তার জানতে ইচ্ছে হয় যে কেন এগুলো জেনেও তাঁর বাপি অর্থাৎ সৌমিত্র নিজে এই দৃশ্যগুলি করতে রাজি হয়েছিলেন। কিছু বিষয়ে সন্দেহ রয়েছে তাঁর। তিনি এগুলোকে সন্দেহ বলেছেন এই কারণেই যে তিনি বুঝতে পেরেছেন বাস্তব আর কল্পনাকে মেলালে কী কি ক্ষতি হতে পারে সেটা তাঁর বাপি তখন বুঝতে পারেননি।

 

অভিনেতার জীবনের বেশ কিছু গুরুত্বপূর্ণ মানুষকে নাকি সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছে। অন্যদিকে পৌলমীর পুত্র রণদীপের বিষয়টি সেভাবে দেখানো হয়েছে তাতে তিনি হতাশা ছাড়া কিছুই অনুভব করেননি। তাঁর মনে আছে তাঁর বাপি বলতেন কীভাবে রবীন্দ্রনাথ তাঁর সন্তান সোমির মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন। সৌমিত্রই তাঁদের রবীন্দ্রনাথ হয়ে তাঁদের সকলকে শক্ত থাকার অনুপ্রেরণা দিয়েছিলেন। কিন্তু পরিচালক নিজের অভিনয় করা এই চরিত্রটিকে মহিমান্বিত করার উদ্দেশ্যে হাসপাতালে রণদীপের এপিসোডটি যেভাবে তুলে ধরেছেন তাতে বিরক্ত হয়েছেন পৌলমী। এমনকি একটি সুন্দর পরিবারকে অবমাননা করা হয়েছে বলে দাবি তুলেছেন পৌলমীর বোন শ্রমণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button