পয়সা চাই, তাই দুর্গাপুজোয় দেশ ছেড়ে বিদেশে দৌড়ালেন এক ঝাঁক বাঙালি শিল্পী! কারা কারা এবার কোথায় রয়েছেন দেখে নিন এক ঝলকে, কাছাকাছি হলে চলে যান

দুর্গাপূজো সর্বস্ব বাঙালি জাতির আবেগ। যে যেখানেই থাকুক না কেন পুজোর এই পাঁচটা দিন বরাবর বাড়ি ফিরতে চায় সকলেই। কারণ ৩৬৫ দিনের মধ্যে এই পাঁচটা দিনেই মন ভরে বেঁচে নেয় মানুষ। কেউ বারণ করার নেই কেউ আটকানোর নেই মন যা চায় তাই করে এই সময় মানুষ। আর তাই পুজোয় ছুটি মানেই এই মণ্ডপ থেকে সেই মণ্ডপ ঘুরে বেড়ানো আর জমিয়ে খাওয়া।

তবে শিল্পীদের নিস্তার নেই। অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে গায়ক নায়িকাদের ক্ষেত্রে এই নিয়মটা খাটে না। কারণ তাদের হাতে যে কোন সময় কাজ আসতে পারে। আর কাজ এলে কাজকে বিদায় দেওয়া যায় না। কারণ পুজোর সময় সেটা হাতের লক্ষী পায়ে ঠেলার মত হবে। তাই এবারেও পুজোয় বেশ কিছু বাঙালি শিল্পী ছড়িয়ে ছিটিয়ে বিদেশে।

তবে এখন কী দেশ আর কী বিদেশ। বিদেশের মাটিতেও দেশের মতোই জমে গিয়েছে দুর্গাপুজো। বিভিন্ন বিদেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাঙালিরা একত্র হয়ে এই কটা দিন নিজেদের মতো আনন্দ করেন বাড়ির মত করে। সেখানকার পুজোয় অনেক সময় ডাক আসে বাংলা থেকে শিল্পীদের।

১. অন্বেষা দাশগুপ্ত: এই মুহূর্তে আমেরিকায় রয়েছেন গায়িকা অন্বেষা দাশগুপ্ত। পৌঁছেই ছবি শেয়ার করে দিয়েছিলেন তিনি। গোটা গানের টিমের সঙ্গে বিদেশে দুর্গাপুজো কাটাবেন এবার। গানের অনুষ্ঠানে মঞ্চ ওঠার আগের ছবিও শেয়ার করেছেন তিনি। দেখা মিলেছে তাঁর পুজোর সাজের।

 

View this post on Instagram

 

A post shared by anwesshaa (@anwesshaa9)


২. ইমন চক্রবর্তী: ভারতে তখন ভোররাত প্রায় সাড়ে তিনটে। আমেরিকায় অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছেন ইমন চক্রবর্তী। ডেট্রয়েট থেকে ছবি শেয়ার করেছেন ভক্তদের জন্য।


৩. জিৎ গঙ্গোপাধ্যায়: টলিউড কাঁপানো গায়ক, সুরকার জিৎ গঙ্গোপাধ্যায় এবার দেশের মাটি ছেড়ে বহু দূরে। আমেরিকার ডালাসে তিনি। যাওয়ার পথে বিমান থেকে ছবি দিলেন জিৎ। আর পৌঁছে গিটারের দোকান থেকে পুজোর শুভেচ্ছা জানালেন সকলকে।


৪. ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠানে রয়েছেন অঙ্কিতা ভট্টাচার্য। সঙ্গে রয়েছেন গায়িকার মা। অনুষ্ঠানের ফাঁকে বিদেশ ঘোরার সময় দলের অন্যদের সঙ্গেও ছবি তুলেছেন।

Back to top button