খাবার খেয়ে আজও নিজের থালা নিজেই মাজে বং ক্রাশ ‘ডোডো’দা! বড়পর্দায় আসছে অর্পণ ঘোষাল

‘মেয়েবেলা’ (Meyebela) ধরাবাহিকের হাত ধরেই পথ চলা শুরু। থিয়েটার জগতেও বেশ পরিচিত মুখ অর্পণ ঘোষাল (Arpan Ghoshal)। সিরিয়াল প্রেমীদের প্ৰিয় ‘ডোডো’ হয়ে ওঠার পিছনে জীবনে কম ওঠাপড়া ছিল না। পেয়েছেন অনুরাগীদের অফুরান ভালবাসা। তবে এবার জীবনের নতুন অধ্যায় শুরু করছেন তিনি। সম্প্রতি ওটিটিতে ‘অন্তরমহল’ সিরিজে দেখা মিলেছে তাঁর। ঝুলিতে মুক্তির অপেক্ষায় আরও এক নতুন ধারাবাহিক ‘রাজা,রানি, রোমিও’।

এখানেই শেষ নয়। সূত্রের খবর, খুব শীঘ্রই অর্ণ মুখোপাধ্যায় পরিচালিত ‘অথৈ’-এর হাত ধরে বড় পর্দায় পা দেবেন অভিনেতা। শেক্সপিয়ারের ‘ওথেলো’র অনুকরণে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। থিয়েটার করার সময় মঞ্চে মাইকেল ক্যাসিও চরিত্রে অভিনয় করতেন তিনি। ছবিতেও তাই করছেন। ছবিটির পরিচালক অনির্বান ভট্টাচার্য। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ছবির শ্যুটিংয়ের কাজ। বড় পর্দায় নিজের প্রথম কাজ নিয়ে বেশ উত্তেজিত অভিনেতা।

Arna Mukherjee

উল্লেখ্য, পরিচালক অর্ণ মুখোপাধ্যায়ের হাত ধরেই তাঁর অভিনয় দুনিয়ায় পা। আর তাঁর হাত ধরেই ফের বড় পর্দায় চলেছেন ডেবিউ করতে চলেছেন অর্পণ। তবে থিয়েটারের অথৈ-এর সঙ্গে রুপোলি পর্দার অথৈ-এর কোনও ফারাক থাকছে কী? এ প্রসঙ্গে, অভিনেতা বলেন, “পরিচালক যে বক্তব্যটা রাখতে চাইছেন, সেই মূল বক্তব্যটুকু একই আছে। সেটার মাধ্যম মঞ্চ হোক বা সিনেমা। যেমন ধতুন কিছু অপারেশন আগে হত কাঁচি দিয়ে, এখন সেটা লেসার দিয়ে হয়ে যাচ্ছে। সেইরকম কিছু তফাৎ থাকবে। বাকিটুকু এক।”

‘মেয়েবেলা’র পর অভিনেতা ছোট পর্দায় একাধিক অফার পেয়েছিলেন। কিন্তু তিনিসময় দিতে চেয়েছিলেন তাঁর থিয়েটারের দলকে। অর্থনৈতিক চিন্তা মাথায় না থাকলে হয়তো আজও থিয়েটারেই মজে থাকতেন অভিনেতা। তবে থিয়েটার থেকে ধারাবাহিক দুনিয়ায় নাম লেখানো, তারপর ওটিটি। সেখান থেকে বড় পর্দা। ঝুলিতে একাধিক অফার। অর্পনের এই সাফল্যে কী প্রতিক্রিয়া পরিবারের?

Arna Mukherjee

অভিনেতা বলেন, “ওঁদের আচার-আচরণ আমাকে মাটির কাছাকাছি রেখেছে। এখনও খাবার খেয়ে থালা নিজেই মাজি, এমনই অবস্থা বাড়িতে। বাড়ির লোক আমাকে আলাদা করে পাত্তা দিচ্ছে এমন নয়। আত্মীয়-স্বজনরা একটু পাত্তা দিচ্ছেন, ওই আর কী!

Back to top button