Tollywood

Arijit Singh: এ যে একেবারে BTS-বিবারকেও ওপেন চ্যালেঞ্জ! কলকাতার কনসার্ট বিতর্ক ভুলে বাংলাকে সেরার আসনে বসালেন গায়ক অরিজিৎ সিং, পড়লে আপনিও হবেন গর্বিত

সঙ্গীত দুনিয়ায় জনপ্রিয় গায়ক এখন অরিজিৎ সিং। বলিউড হোক কিংবা টলিউড, সব জায়গাতেই এখন অত্যন্ত পরিচিত মুখ তিনি। মানুষের মনের সকল অনুভূতি তাঁর গানে প্রকাশ পায়। নিজ সুরে আজ মানুষের অত্যন্ত প্রিয় হয়ে উঠেছেন অরিজিৎ সিং। বিশ্বের তাবড় তাবড় সঙ্গীত শিল্পীদের পিছনে ফেলে আজ সেরার তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

এদিকে ইকো পার্কে অরিজিৎ সিং-এর কনসার্টের অনুমতি দেয়নি হিডকো কর্তৃপক্ষ। সেনিয়ে বিতর্কের শেষ নেই। ফেব্রুয়ারি মাসে আদোও তিনি কলকাতায় পারফর্ম করতে পারবেন কিনা তা নিয়ে এখনও প্রশ্ন উঠছে। ভক্তরা এখন সেই অপেক্ষাতেই বসে। আর তার মাঝেই অরিজিৎ সিং-এর ভক্তদের জন্য রইল সুখবর। বিশ্বমঞ্চে বাংলার মুখ উজ্জ্বল করেছেন গায়ক। শুনে অবাক হবেন, জনপ্রিয়তার নিরিখে রিহানা, টেলর সুইফ এমনকি গুগল খোঁজের শীর্ষে থাকা ব্র্যান্ড বিটিএস-কেও পিছনে ফেলেছেন অরিজিৎ সিং!

গ্লোবাল স্পটিফাই আর্টিস্ট চার্টে সেরা তিনে রয়েছেন- এড শিরান, আরিয়ানা গ্রান্দে এবং বিলি আইলিশের মতো গ্লোবাল পপস্টারেরা। আর্টিস্ট চার্টে সেরা ১০-এ জায়গা করে নিয়েছেন গায়ক অরিজিৎ সিং। ৬ কোটি ৬১ লক্ষ ৮৪ হাজার ৫৪২ জন ফলোয়ারের সঙ্গে এই তালিকায় ষষ্ঠস্থানে রয়েছেন অরিজিৎ। আর তাঁর ঠিক আগে রয়েছেন মার্কিন পপ সেনসেশন জাস্টিন বিবার। সেরা ৬-এ জায়গা পেতে অরিজিৎ পিছনে ফেলেছেন টেলর সুইফট, দ্য উইকএন্ড, বিটিএস, এমিনেম-এর মতো তাবড় তাবড় শিল্পীদের।

অরিজিতের এই কীর্তিতে উচ্ছ্বসিত তাঁর ভক্তরা। এমনিতে সোশ্যাল মিডিয়ায় খুব বেশি অ্যাক্টিভ নন অরিজিৎ, তা সত্ত্বেও তার জনপ্রিয়তা বাধ মানে না! বলিউডের সবচেয়ে জনপ্রিয় এই গায়কের ‘ফ্যানডম’ আজ দেশের গণ্ডি ছাড়িয়ে ফেলেছে। সদ্যই মুক্তি পেয়েছে অরিজিতের কণ্ঠে -এর গান ‘ঝুমে জো পাঠান’। যা বেশ মন কেড়েছে শ্রোতাদের। যদিও এই গান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সামনে এসেছে। যদিও অরিজিৎ বলিউডের তুলনায় বাংলায় অনেক কম গান গেয়েছেন তবুও বাঙালি শ্রোতাদেরও হতাশ করেননি গায়ক।

গতবছর শেষেই মুক্তি পেয়েছে গায়কের নতুন বাংলা গান ‘মন রে কৃষিকাজ জানো না’। প্রসঙ্গত, অরিজিৎ- এর পর গ্লোবাল স্পটিফাই আর্টিস্ট চার্টে থাকা ভারতীয় শিল্পী হলেন নেহা কক্কর। এই তালিকায় ২০তম স্থানে রয়েছেন ‘মিলে হো তুম হামকো’ খ্যাত গায়িকা নেহা কক্কর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button