Aparajita Adhya: ব্যাংকে প্রচুর টাকা তাও কত সাধারণ! পুরো লক্ষ্মী ঠাকুর সেজে লক্ষ্মী পুজো করল “লক্ষ্মী কাকিমা সুপারস্টার” অপরাজিতা! সঙ্গে আবার শাশুড়ি

মা দুর্গার বিদায়ের পর এবার তার বড় সন্তান লক্ষ্মী দেবীর আরাধনায় মগ্ন গোটা বাংলা। বাড়িতে বাড়িতে সুখ সমৃদ্ধি লাভের আশায় লক্ষী দেবীর আরাধনা চলছে। সাধারণ বাড়ির বৌমাদের সঙ্গে হাতে হাত মিলিয়ে তারকারাও করছে পুজো। চলছে তার বড়সড় আয়োজন।

সেলিব্রেটিদের লক্ষ্মীপূজা বলতেই সবার প্রথম যার কথা মাথায় আসে তিনি হলেন বাংলা টেলিভিশনের এই মুহূর্তের লক্ষ্মী কাকিমা। নিশ্চয়ই বুঝে গেছেন কার কথা বলছি। হ্যাঁ, সেই অপরাজিতা আঢ়্য যার লক্ষ্মীশ্রী আচরণ, ব্যবহার এবং হাসি মন ভুলিয়ে দেয় দর্শকদের। প্রতিবারের মত এবছরও অপরাজিতার লক্ষ্মীপুজোয় নেই কোনও ছেদ। মন দিয়ে মা লক্ষ্মীর আরাধনায় বসেছেন এই অভিনেত্রী।

বিশেষ দিনে নিজেও একেবারে লক্ষ্মী ঠাকুরের মত সেজে মায়ের আসনে মাকে বসিয়ে পুজো করছেন মন দিয়ে। নায়িকার পরনে লাল পাড় সাদা শাড়ি সঙ্গে সোনার গয়নায় ভরিয়ে দিয়েছেন নিজেকে। এই একটা সময়ে নায়িকা ভীষণ সাজতে ভালোবাসেন এবং একেবারে ঘরোয়া বাড়ির বৌমার মত থাকেন। মাথায় সিঁদুর, হাতে শাঁখা-পলা, কপালে লাল টিপ ঠিক যেনো যাকে আমরা বলি একেবারে সাক্ষাৎ মা লক্ষ্মী।

শাশুড়ি মাকে নিয়ে পুজোর আয়োজন সেরে ফেলেছেন সকাল থেকেই। তার সঙ্গে রয়েছে ভোগ প্রস্তুতির পালা। রয়েছে হাতে বানানো নাড়ু, নিমকি যা দুর্গাপুজো এবং লক্ষ্মী পুজোর সন্ধিক্ষণে একেবারে বাঙালিয়ানায় ভরপুর। সঙ্গে ফল প্রসাদ। নায়িকা জানিয়েছেন বিয়ে ২৫ বছর হয়ে গেল অর্থাৎ ২৫ বছর ধরে তিনি নিজের হাতে মা লক্ষ্মীর পুজো করছেন।

অভিনেত্রী অপরাজিতার বাড়ির পূজা দেখতে দর্শকদের উৎসাহ প্রতিবার থাকে তুঙ্গে। নায়িকার সাজ পোশাক বরাবর দর্শকদের অত্যন্ত ভালো লাগে কারণ তিনি একেবারেই সাদামাটা থাকতে ভালোবাসেন। আর লক্ষ্মীর আরাধনার দিনে একেবারে মা লক্ষ্মীর মত সেজে ওঠেন প্রতিবার। সম্পূর্ণ নিয়ম নিষ্ঠা ভরে মা লক্ষ্মীর আরাধনা করেন অপরাজিতা নিজের হাতে।

Back to top button