Actor Retirement: ১৭ বছরের অভিনয় জীবন, এবার নেবেন অবসর! অভিনয়কে বিদায় জানানোর পথে এই জনপ্রিয় টলিউড অভিনেতা! কিন্তু কেন? 

টলিউডের জনপ্রিয়তম অভিনেতা হলেন তিনি। তাঁর অভিনয়ে মুগ্ধ বাঙালি দর্শককুল। ধারাবাহিক হোক বা সিনেমা সবেতেই তিনি সমান উজ্জ্বল। টেলিভিশন হোক বা সিনেমা নিজের অভিনয় দক্ষতায় তিনি মন জিতে নিয়েছেন বাঙালি দর্শকদের। টলিউডের গন্ডি ছাড়িয়ে তিনি পাড়ি দিয়েছেন বলিউডেও।

আসলে যে কোনও চরিত্রেই তিনি ভীষণ রকম ভাবে অপরিহার্য। অসমান্য অভিনয় দক্ষতায় তিনি নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পারেন সমস্ত চরিত্রকেই। আর সেই কারণেই তিনি দর্শকদের কাছে এতটা পরিচিত, এতটা জনপ্রিয়। তিনি অভিনেতা অম্বরিশ ভট্টাচার্য। সুদীর্ঘ ১৭ বছরের সফল অভিনয় জীবন তাঁর। অসংখ্য ধারাবাহিক ও সিনেমায় সফলভাবে অভিনয় করেছেন তিনি। আসলে তাঁর অভিনয় প্রতিভা এমনই যে তিনি যে চরিত্রেই অভিনয় করুন না কেন তা অনায়াসে দর্শকদের মনের মধ্যে গেঁথে থেকে যায়।

‘রাজাগজা’ ধারাবাহিকে তাঁর অভিনয় দর্শকদের মন জিতে নিয়েছিল। ‘খড়কুটো’ ধারাবাহিক তাঁকে ছাড়া ভাবাই যায় না। অম্বরিশ ভট্টাচার্য দর্শকদের কাছে অতি পছন্দের একজন অভিনেতা। আর এবার সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বর্তমান কাজের একঘেয়েমি থেকে বেরিয়ে নিজের আগের জীবনে ফিরে যেতে চান তিনি। যেখানে তিনি মানুষ দেখবেন, আগের মতো সেই বহেমিয়ান জীবন যাপন করতে পারবেন। অভিনেতার কথায়, তিনি নিজেকে ইন্ডাস্ট্রিতে ‘ওভারইউজড’ বলে মনে করছেন। আর তাই তিনি যখন নিজেকে দর্শকের আসনে বসিয়ে দেখছেন তখন তার আর নিজেকে দেখতে ভাল লাগছে না। আর তাই কাজের জীবনের পাততাড়ি গুটিয়ে আবার‌ও পুরোনো জীবনে ফিরতে চান অভিনেতা।

Ambarish Bhattacharya

কোনদিনই গতেবাঁধা জীবন যাপন করেননি অভিনেতা অম্বরিশ ভট্টাচার্য। বিয়ে করে সংসার ধর্ম করেননি। এমনকি কলেজ জীবন শেষ হওয়ার পর চাকরি-বাকরির জন্যও কখন‌ও চেষ্টা করেননি। ওই নাটক থিয়েটার অভিনয় নিয়ে বেঁচে ছিলেন তিনি। আর মানুষ তাঁর বড় পছন্দের। বিভিন্ন মানুষের সঙ্গে কথা বলা, মানুষ দেখা, মানুষ চিনতে তিনি খুব ভালোবাসেন। আর এবার কর্ম জগত থেকে তিনি সেই জগতেই ফিরতে চাইছেন।

Back to top button