Tollywood

একের পর এক হিট সিরিয়াল ‘কিন্তু এমন ‘সাংঘাতিক অফার’ পেয়েছি যে সিনেমায় কাজ করার ইচ্ছেটাই চলে গেছিল!’ বিস্ফোরক পটল কুমারের অভিনেত্রী ত্রমিলা ভট্টাচার্য

ছোট পর্দার অত্যন্ত জনপ্রিয় একটি মুখ ত্রমিলা ভট্টাচার্য। একাধিক হিট ধারাবাহিক উপহার দিয়েছেন তিনি বাঙালি দর্শকদের। ডিডি বাংলার ‘সীমারেখা’ ধারাবাহিকের হাত ধরে টলিউডে প্রবেশ করেছিলেন এই অভিনেত্রী।

তবে অভিনয় করবেন এমনটা কোনদিনই ভাবেননি ত্রমিলা। তিনি একজন প্রশিক্ষণপ্রাপ্ত ওডিসি নৃত্যশিল্পী। শুরুর দিকে নাচ ছিল তাঁর ধ্যান গান। কিন্তু হঠাৎ করে বাবার মৃত্যুর পর সবকিছু পাল্টে যায়। তখন টাকা উপার্জনের জন্য অর্জুন ভট্টাচার্যের হাত ধরে অভিনয় জগতে প্রবেশ করেন ত্রমিলা।

একসময় ‘পটল কুমার গানওয়ালা’ ধারাবাহিকে ভিলেন চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছ থেকে বিপুল পরিমাণে প্রশংসা পেয়েছেন এই অভিনেত্রী। তবে শুধু এই ধারাবাহিক নয় জয় কালী কলকাতা ওয়ালী, ময়ূরপঙ্খী, মোমপালক, জিয়ন কাঠি-র মতো একাধিক ধারাবাহিক তাঁর কেরিয়ার গ্রাফকে উপরে উঠতে সাহায্য করেছে। ত্রমিলা ভট্টাচার্যর জীবনের সবচেয়ে জনপ্রিয় কিছু টিভি শো হলো ‘একক দশক শতক’, ‘পৌষ ফাগুনের পালা’, ‘প্রতীক্ষা ভালোবাসা’ ইত্যাদি।

টলিউড অভিনেতা যিশু সেনগুপ্তর সঙ্গে বড়পর্দায় অভিনয় করেছেন তিনি। কিন্তু তারপর আর সেভাবে বড় পর্দায় দেখা যায়নি এই বাঙালি অভিনেত্রীকে। কেন?

ত্রমিলা ভট্টাচার্য এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে এখনকার দিনে প্রোডাকশন থেকে ক্যামেরা অর্থাৎ পর্দার পেছনের কাজগুলির ক্ষেত্রে মেয়েদের দেখা পাওয়া যায়। কিন্তু আগের সময়টা অন্যরকম ছিল। তখন পুরুষদের আধিপত্য ছিল বেশি।

প্রচুর ভালো সিনেমায় কাজের জন্য অফার পেলেও কয়েকটা সংঘাতিক অফার পেয়েছিলেন তিনি যার জন্য সিনেমা করার ইচ্ছাটা মন থেকে চলে গিয়েছিল এই নায়িকার। এখনকার সিনেমার গল্প আগেকার থেকে অনেক আলাদা। তবে তখনকার দিনে মেয়েদের জন্য সিরিয়াল অনেক নিরাপদ ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button