Neha Amandeep: ছিল বিশাল প্রতিভা অথচ আচমকা কাজ ছেড়ে গোটা দু’বছর ঘরবন্দী নেহা আমনদীপ! আবার আসছেন বাংলা মিডিয়াম ধারাবাহিকে মানুষের মন জয় করতে

বাংলা টেলিভিশনের এমন অনেক ধারাবাহিক রয়েছে সেগুলো বহুদিন হলো শেষ হয়ে গেছে তবু মানুষের মনে রয়ে গেছে। সম্প্রচারিত হওয়ার সাথে সাথেই মানুষের মন জয় করে নিয়েছিল এই ধারাবাহিকগুলো। তারই মধ্যে একটি ধারাবাহিক জি বাংলার ‘স্ত্রী’। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই ধারাবাহিকটি টিভির পর্দায় সম্প্রচারিত হয়েছিল। ধারা ব্যক্তিদের মুখ্য ভূমিকায় অভিনয় করেছিল অভিনেত্রী আমনদীপ সোনকার ওরফে নেহা আমনদীপ এবং অভিনেতা নীল ভট্টাচার্য।

প্রসঙ্গত অভিনেত্রী আমনদীপ যে চরিত্রটিতে অভিনয় করেছিলেন সেটির নাম ‘নিরুপমা’। চরিত্রটিতে এত সুন্দর নিজের অভিনয় দক্ষতা দিয়ে ফুটিয়ে তুলেছিলেন তিনি যে দর্শকের মনে আলাদা জায়গা করে নিয়েছিল। বাংলাতে অভিনয় করিও এই অভিনেত্রী আদতে একজন বাঙালি নন। তবে সিরিয়ালে তার দক্ষতার সাথে করা অভিনয় এবং বলা বাংলা কথা দর্শকে বুঝতে দেয়নি যে তিনি তার মাতৃভাষা বাংলা নয়। সুন্দর মুখশ্রী এবং সাবলীল অভিনয় নিয়ে বাংলার দর্শকদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল এই অভিনেত্রী।

তবে ‘স্ত্রী’ ধারাবাহিকটি পর তাকে সানবাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘কনে বউ’তে অভিনয় করতে দেখা গিয়েছিল। যে ধারাবাহিকে ছিলেন অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডুও। তবে এই ধারাবাহিকটির পর থেকে তাকে আর টিভির পর্দায় অভিনয় করতে দেখা যায়নি। এমনকি সোশ্যাল মিডিয়াতেও একটিভ দেখা যেত না আমনদ্বীপকে। সম্প্রতি প্রায় দু বছর পরে আবার তাকে সোশ্যাল মিডিয়াতে ছবি দিতে দেখা গেল।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন যে তিনি কেন এই দু বছর একদম আড়ালে ছিলেন! এদিন এই সংবাদ মাধ্যমের কাছে আমনদীপ বলেন, নিজের ব্যক্তিগত কারণে প্রায় দু বছর সব কিছু থেকে দূরে ছিলেন তিনি। এমনকি নিজের পছন্দের পেশা অভিনয়ের থেকেও নিজেকে সরিয়ে রেখেছিলেন। মানসিক অবসাদে ভুগে সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছিলেন। শুধু বাড়ির লোক এবং ছোটবেলার দু একটা বন্ধু ছাড়া কারো সঙ্গেই তিনি কথা বলতেন না। অনেক কাজের প্রস্তাব এলেও তা ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

দু’বছর এইভাবে ঘর বন্দি অবস্থাতেই কেটে গেছে তার সম্প্রতি দুর্গাপুজোর পরেই তার মন পরিবর্তন হয়। এবং সোশ্যাল মিডিয়াতে আবার ছবি দিতে দেখা যায় তাকে। তার অনুরাগীরা তাকে সোশ্যাল মিডিয়ায় একটিভ দেখে বেশ খুশি হয়েছেন। এছাড়া লকডাউনে নিজের ব্যবসা শুরু করেছেন অভিনেত্রী। এবং এখন আবার নতুন কাজের অপেক্ষায় রয়েছেন।

সেই নতুন কাজ হল স্টার জলসার আসন্ন ধারাবাহিক বাংলা মিডিয়ামে তিনি দ্বিতীয় নায়িকার ভূমিকায় অভিনয় করবেন। প্রধান ভূমিকায় রয়েছে নীল ভট্টাচার্য এবং তিয়াসা লেপচা অর্থাৎ সেই পুরনো শ্যামা নিখিল জুটি। এখন আবার শোনা যাচ্ছে যে এই ধারাবাহিকে নেহা আমনদীপ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন।

Back to top button