‘পা চেটে সিনেমায় সুযোগ পেয়েছে মিঠাই’? প্রধানের লিড অভিনেত্রীকে নিয়ে অকপট ‘প্রধান’ ছবির নায়ক দেব

৯ই জুন ছিল অন্তিম পর্ব ‘মিঠাই’ (Mithai) এর। এই শেষটা মেনে নিতে না পারলেও নতুনকে স্বাগত জানিয়ে হাসিমুখে বিদায় জানালেন গোটা মিঠাই পরিবার। অতীতের কিছু টুকরো স্মৃতিকে মনে রেখেই তারকারা বিদায় জানিয়েছেন জিনপ্রিয় এই ধারাবাহিককে। দর্শকদের কথায়, ‘মিঠাই সবসময় আমাদের ফ্যানদের মণিকোঠায় থেকে যাবে, থেকে যাবে “সিধাই” এর মতো কালজয়ী জুটি।’ এই ধারাবাহিকের মধ্যে দিয়ে কেন্দ্রীয় দুই চরিত্র সকলের খুব কাছের হয়ে উঠেছিলেন। ধারাবাহিকের মধ্যে দিয়ে প্রথমদিন থেকে গ্রামের মিষ্টি মেয়ে মিঠাই বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছে।

নায়িকা মিঠাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ড। অনস্ক্রিনে এই ‘সিধাই’ জুটির কেমিস্ট্রি, দুষ্টু মিষ্টি মুহূর্ত, দারুণ অভিনয়ে বুঁদ হয়েছিল বাঙালি দর্শককুল। মিঠাই শেষে বড়পর্দায় এন্ট্রি নিয়েছেন তিনি। দেবের বিপরীতে নায়িকার রোলে দেখা যাবে। সৌমীতৃষা ‘মিঠাই’তে আসার আগেই এই সিনেমায় আসার জন্য কথা হয়। মিঠাই, দেব অভিনীত ছবির নাম ‘প্রধান’।আমরা দেবের ছবিতে নয়তো কোনও নতুন নায়িকা আর নয়তো রুক্মিণীকে দেখে আসছি। এর বাইরে বেরোচ্ছেন না দেব।

দেবের সিনেমায় সৌমীতৃষাকেই কেন নেওয়া হল?

বাঘা যতীনের স্ত্রীর চরিত্রে যেমন আসতে চলেছেন নতুন হিরোইন সৃজাকে। তেমনই, ‘প্রধান’ ছবিতে দেবের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন সকলের প্রিয় ‘মিঠাই’ সৌমিতৃষা। আর সেই খবর সামনে আসতেই যেমন কিছু নেটিজেন খুশিতে আত্মহারা হয়ে পড়ে, ঠিক তেমনই কিছুজনের অভিযোগ,পা চেটে নাকি এই চরিত্রের সুযোগ পেয়েছেন সৌমী! তাদের বক্তব্য, এজন্যই কিছুদিন ধরেই নাকি দেবের সঙ্গে নানা অনুষ্ঠানে, অ্যাওয়ার্ড ফাংশনে তাঁকে দেখা যাচ্ছিল। ওঠা বসার খাতিরেই পেয়েছেন এই সুযোগ, অভিযোগ করছেন অনেক।

গুজব উড়িয়ে অকপট দেব

যদিও, সমস্ত গুজব হাওয়ায় উড়িয়ে দিয়েছেন খোদ দেব। নতুন অভিনেত্রীদের সুযোগ তথা প্রধানে সৌমীতৃষাকে লিড হিরোইনের ভূমিকায় কেন সুযোগ দেওয়া হয়েছে? সেই কারণ ব্যাখ্যা করলেন এক সাক্ষাৎকারে। দেব বলেন, “এখন ক্যারেকটার যুক্ত ছবি বেশি করছি। আর সেই কারণেই চরিত্রের সঙ্গে যায় এমন অভিনেত্রীকে খুঁজে পাওয়া কাস্ট করাটা খুব গুরুত্বপূর্ন। ভিন্ন লুকে কাজ করতে আমায় নিজেকে বদলাতে হয়েছে। ‘বাঘা যতীনে’র সময়, সৃজাকে বেছে নেওয়ার পেছনেও চরিত্রের প্রয়োজনীয়তা ছিল। আর ‘প্রধানে’ যে চরিত্রটা রয়েছে, ওটায় সৌমি খুব ভাল ফিট করবে। সেইজন্যই আমরা ওকে বেছে নিয়েছি।”

জি বাংলার জনপ্রিয় একটি ধারাবাহিক ছিল ‘মিঠাই’। যেখানে সৌমী সকলের মনে জায়গা করে নিয়েছিলেন। তাই, তাঁর প্রথম সিনেমা নিয়ে সৌমিতৃষা ভক্তদের দারুণ আশা রয়েছে। দেবের বিপরীতে কাজ করা, একটা চ্যালেঞ্জ তো বটেই তার সঙ্গে উত্তেজিতও সে। অভিনেত্রী সৌমীতৃষা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘সিরিয়ালের পর সিনেমা করব, এই প্ল্যান আগেই করেছিলাম। আর দেব দা? তাঁকে দেখে আমরা বড় হয়েছি।’ আগস্ট মাসেই উত্তরবঙ্গে শুরু হতে পারে এই ছবির শুটিং। বর্তমানে প্রী প্রোডাকশনের কাজ চলছে রমরমিয়ে। ছবিতে দেব এবং সৌমীতৃষা ছাড়াও থাকবেন পরান বন্দোপাধ্যায়। ছবিটির পরিচালনা করছেন অভিজিত্‍ সেন।

Back to top button