টলিউডে পাননি যোগ্য সম্মান, ঋতুপর্ণার প্রথম নায়ক হয়েও আজ কাজ মেলেনা ভাস্কর বন্দ্যোপাধ্যায়ের! জানালেন কষ্টের কথা

টলিউডের (Tollywood) এককালের খ্যাতনামা অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায় (Bhaskar Banerjee)। তখন বাংলা সিনেমার ইতিহাসে প্রসেনজিৎ-ঋতুপর্ণা যুগ। পাল্লা দিয়ে একের পর এক হিট ছবি করে যাচ্ছে দুজন। তখন ইন্ডাস্ট্রির নতুন মুখ হয়ে হাজির হয়েছিলেন অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায়। অভিনয়ের প্রতিভা ছিল ভরপুর। তাই প্রসেনজিতের সমকালীন হয়েও আটকে রাখা যায়নি তাঁকে। নিজের জায়গা করে নিতে সক্ষম হয়েছিলেন নায়ক।

এই মুহূর্তে সিনেমার পাশাপাশি ধারাবাহিকেও চুটিয়ে কাজ করছেন তিনি। তবে বহুদিন বড় পর্দায় দেখা নেই অভিনেতার। তবে এখন আর বাছবিচার করে অভিনয় করেন না। মুখ্য ভূমিকা, পার্শ্ব চরিত্র করেন। দিনকয়েক আগে সংবাদমাধ্যমে এই নিয়ে লেখালিখিও হয় বিস্তর। বিতর্ক দানা বাঁধে। বলা হয়েছিল, পেটের দায় নাকি আর কোনও কাজ ফিরিয়ে দেন না অভিনেতা। তবে সেই বিতর্কের জবাব মেলে তাঁর ছেলের তরফ থেকে।

তবে সাম্প্রতিক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন, প্রায় তিন দশক কাজ করছেন টলিউডে। অভিনয় না করলে আজ হয়ত খেলোয়াড় হতেন। বরাবরই খেলার প্রতি আগ্রহ তাঁর। তবে ভাগ্যের ফেরে ভাস্কর বন্দ্যোপাধ্যায় হয়ে ওঠেন অভিনেতা। তাঁর অভিনীত প্রথম দুই ছবি ‘বৌ রানি’, ‘শ্বেত পাথরের থালা’ সে সময়কার মেগা হিট। অভিনেত্রী তনুশ্রী দাসের সঙ্গে ভাস্কর বন্দ্যোপাধ্যায়ের জুটি বেশ জনপ্রিয় ছিল। এমনকি ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গেও অভিনয় করেছেন ভাস্কর। এখনও অভিনেত্রী তাঁকে নিজের প্রথম হিরো বলে অভিহিত করেন।

তবে নায়ক হিসেবে পরিচিতি কোনও কালেই পাননি দর্শক। তবে অভিনেতার বিশ্বাস তিনি যতটা চেয়েছিলেন তার থেকে বেশি পেয়েছেন। হিরো হিসাবে ফ্লপ হলেও, দর্শকরা অভিনেতাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছে। তাই উত্তমকুমার হওয়ার ইচ্ছে কোনোকালেই হয়নি তাঁর। যে চরিত্র পছন্দ সেই ছবিতে কাজ করেছেন।

আরো পড়ুন: শ্রীময়ীকে বিয়ে করে চরম ফুর্তি কাঞ্চনের! আবেগ সামলাতে না পেরে ধুতি আর স্যান্ডো গেঞ্জি গায়েই ডিস্কো ডান্স কৌতুকাভিনেতার

তবে অভিনেতা সমকালীন সকলের সাফল্যে খুশি। সমকালীন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের শুভ কামনা করেন তিনি। এই মুহূর্তে, বাংলা ধারাবাহিকে বাবা কাকার চরিত্রে অভিনয় করে খুশি অভিনেতা। তাঁর কাছে এই পরম প্রাপ্তি।

Back to top button