Bharat Kaul: ছোটপর্দায় দাপিয়ে কাজ সঙ্গে বড় পর্দাতেও ছাপিয়ে যাচ্ছেন! কাশ্মীরি পন্ডিত হয়েও টলিউডের চোখের মণি ভরত কল জন্মদিনে করলেন মন খারাপ, লক্ষ্মীদির বেয়াই করলেন ভয়াবহ তথ্য ফাঁস

২০২২- এর জন্মদিন চিরজীবন মনে থেকে যাবে। একটা করে বছরে এগোচ্ছে। পরিণতির দিকে এগোচ্ছেন। কিন্তু এই প্রথম অভিনেতা ভরত কলের জন্মদিন এতটা ঘটনাবহুল। কেনো?

প্রথমত জন্মদিনে বাড়িতে থাকার জন্য ছোটপর্দার কাজ থেকে ছুটি নিয়েছিলেন। কিন্তু সন্দীপ রায়ের শুটিংয়ের জন্য ডাক পড়তেই আর না বলতে পারেননি। এ বারের জন্মদিন পুরীতে হত্যাপুরী দিয়ে কাটাবেন। আগের রাতে স্ত্রী জয়শ্রী, মেয়ে আর্যাকে নিয়ে কেক কেটে সেলিব্রেশন হয়ে গেছে। জন্মদিনের উপহার হিসেবে পেয়েছেন বাবুদার ছবির গুরুত্বপূর্ণ চরিত্র ‘মহেশ হিঙ্গোরানি’ যা একটি ধূসর চরিত্র।

Bharat Kaul

তবে তার থেকেও গুরুত্বপূর্ণ এ বছরটি কারণ এই প্রথম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শুভেচ্ছা বার্তা লেখা একটি চিঠি পেয়েছেন ভরত কল। ২০০১ সাল থেকে তিনি বাংলার দিদির সঙ্গে রয়েছেন।ওঁর সরাসরি আশীর্বাদ পেতে ১১ বছর লেগে গেল।

Bharat Kaul

কিন্তু আনন্দের সঙ্গে বিষাদ বয়ে আসে। তাই মুখ্যমন্ত্রী খুশি মনে জন্মদিনের শুভেচ্ছা জানালেও তার মধ্যে একটা বিষাদের সুর খুঁজে পেয়েছেন অভিনেতা। পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায়ের ঘটনা প্রকাশ্যে আসার প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে জড়িয়ে এই মন্তব্য করলেন এই অভিনেতা।

Bharat Kaul

তবে এখানেই চুপ থাকেনি এই সূত্রেই ভরত কল বলেছেন জন্মদিনে জানলেন, কাকও কাকের মাংস খায়। পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায়ের ঘটনা প্রকাশ্যে আসার পরেই কেউ কেউ নেটমাধ্যমে অনবরত সহ-অভিনেতাদের বিরুদ্ধে বিষোদগার করে চলেছেন। ‘এ রকম আরও বহু অভিনেত্রী আছেন। নাম জানি। বলব?’ ঠিক এমনই মন্তব্য করেছিলেন সেই অভিনেত্রী।

পাশাপাশি অভিনেতা বলেছেন কে কি করল তার দায় তাঁদের ঘাড়ে এসে পড়ছে। যে অভিনেত্রী মন্তব্য করেছিলেন তিনি বাম সমর্থক। অথচ তিনি যদি বিজেপিতে থাকতেন তাহলে হয়তোএত কথা হতো না। অভিনেতার অভিযোগ মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকলেই বিদ্রোহ ওঠে। একটাই কটূক্তি হয় যে ‘চটিচাটার দল’।

এ বার ওই অভিনেত্রী নাকি ঋদ্ধি সেনের পিছনে পড়েছেন, অভিযোগ তুললেন অভিনেতা ভরত কল নিজেই। এর কারণ হলো অভিনেতা মনে করেন ওই অভিনেত্রী নিজেও একই পেশার মানুষ তবুও আগের বা পরের প্রজন্মকে ছাড়ছেন না।

তাই অভিনেতা শিখে গেলেন ঝোপ বুঝে কোপ মারা এখনো কমেনি। নিজের পেশা, পেশার সঙ্গে যুক্ত বাকিদের সম্মান আর করা হয় না এমনটাই অভিযোগ তুললেন তিনি। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীকেও আজকাল প্রকাশ্যে কটুক্তি শুনতে হচ্ছে যা নিয়ে বেশ উদ্বিগ্ন অভিনেতা। তবে এত কিছুর পরেও তিনি ভরসা রেখেছেন দিদির উপর, ভারতের বিচার ব্যবস্থার উপর।

Back to top button