Connect with us

Entertainment

দুয়ারে সরকারে চাকরি নেই, তাই দুয়ারে চা নিয়ে হাজির রাজেন্দ্র

Published

on

সোশ্যাল মিডিয়া বর্তমানে ভাইরাল ইংলিশ চাওয়ালি। শিক্ষাগত যোগ্যতা এমএ পাস থাকা সত্ত্বেও চাকরি না থাকায় তিনি চায়ের দোকান খুলেছেন। নিজেই তৈরি করেছেন নিজের ব্র্যান্ড। এবার সেরকমই নজির সৃষ্টি করলেন রাজেন্দ্র। তার ব্র্যান্ড রীতিমত জনপ্রিয়। দুয়ারে চাওয়ালা নিয়ে রীতিমত শোরগোল সৃষ্টি হয়েছে।

পোশাকেও বৈচিত্র্য আছে তার।একটি সাইকেল ,পরনে একটি গেঞ্জি যেখানে লেখা রয়েছে দুয়ারে চা (Tea stall), নিচে একটি ফোন নম্বর। সামনে দুটি থলে তাতে একটিতে চায়ের কন্টেনার আরেকটিতে বিস্কুট। আর এই সাইকেল শহরের (Kolkata)উত্তর থেকে দক্ষিণ নানা প্রান্তে ছুটে বেড়াচ্ছে চা বিক্রেতা ।চা বিক্রি করে কিছু টাকা উপার্জন করে পেট চালানোই লক্ষ্য।

গতবছর করোনা পরিস্থিতির সময় কাজ হারান রাজেন্দ্র। তারপর থেকে একাধিকবার চাকরীর চেষ্টা করলেও সে চাকরি আর কখনোই ফলপ্রসূ হয়নি। ফলে ছোট চায়ের স্টল দেওয়া শুরু করেছিলেন তিনি।

রাজ্য সরকারের দুয়ারে সরকার পরিকল্পনা কে সামনে রেখে এবার দুয়ারে চা তৈরির পরিকল্পনা নিয়েছিলেন রাজেন্দ্র। সাইকেলে করে ঘুরে ঘুরে মানুষের ঠোঁটের সামনে চা পৌঁছে দেওয়াই ছিল তার অন্যতম লক্ষ্য।সারাদিন ফোন বাজতে থাকে তাঁর। অফিস, আবাসন, স্কুল, পাড়া সমস্ত জায়গাতেই চা নিয়ে হাজির হয়ে যান রাজেন্দ্র। করোনা আবহে অনেকেই আছেন যাঁরা আবাসন কিংবা অফিস থেকে বাইরে বেরিয়ে চায়ের ঠেকে গিয়ে চা খেতে চান না। তাঁদের জন্য অফিস ঘরেই হাজির দুয়ারে চা।

স্টার ইচ্ছা এভাবেই একদিন তিনি চায়ের স্টল খুলতে পারবেন পাড়ার মোড়ে। ভোরবেলা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত 6 টাকার বিনিময়ে এক পেয়ালা চায়ে চুমুক রাজেন্দ্র স্বপ্ন পূরণের অঙ্গীকার হয়ে উঠেছে তবে শুধু চা বিক্রেতা নয় সন্ধ্যার পর রাস্তার ধারে শুয়ে থাকা মানুষদের বিনামূল্যে চা খাওয়ান রাজেন্দ্র।

Trending