Entertainment

গোয়া থেকে পুলিশ টেনেহিঁচড়ে গ্রেফতার করেছে রোদ্দুর রায়কে, ভয় পেয়ে গেছেন স্যান্ডি সাহা! বাধ্য হয়ে নিলেন বড়সড় সিদ্ধান্ত, আর করবেন‌ না ভিডিও?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মতামত দেওয়ার কারণে আজ গোয়া থেকে গ্রেফতার করা হয়েছে জনপ্রিয় ইউটিউবার রোদ্দুর রায়কে। এরপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে, ইউটিউবে কন্টেন্ট তৈরির ক্ষেত্রে মান এবং সংযম বজায় রাখাটা কতটা জরুরি?

এ প্রসঙ্গেই এবার মুখ খুললেন অন্যতম জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর স্যান্ডি সাহা। তিনি বিভিন্ন ধরনের বিতর্কিত কনটেন্ট তৈরি করে ভাইরাল হয়ে থাকে। কখনও তাতে আবার সেক্সুয়াল কনটেন্টও স্থান পায়। কিন্তু এবার বেশ সাবধানী হতে শোনা গেল তাঁকে।

রোদ্দুর রায়কে যে কারণে গ্রেফতার করা হয়েছে তা সমর্থন করেছেন তিনি। একইসঙ্গে নিজে আরও সাবধানী হবেন বলে জানিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন এই গ্রেপ্তারি সকলকে ভাবিয়ে তুলবে। কনটেন্ট ক্রিকেটারদের আরো দায়িত্বশীল হওয়া উচিত বলে দাবি করলেন স্যান্ডি। সংযতভাবে কনটেন্ট তৈরি করতে হবে বলে জানালেন তিনি।

রোদ্দুর রায় এমন একজন মানুষ যিনি রবীন্দ্রনাথ থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সবার ক্ষেত্রেই অশালীন শব্দ ব্যবহার করে থাকেন বলে জানান স্যান্ডি। বাক স্বাধীনতা রয়েছে। তাই সোশ্যাল মিডিয়ায় তা নিয়ন্ত্রণ করা যায় না। প্রতিবাদ করা যায় কিন্তু কার ব্যাপারে এবং কীভাবে করা হচ্ছে সেটা গুরুত্বপূর্ণ বলে দাবি করলেন তিনি।

যে কোনও সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রেই শালীনতার মাত্রা বজায় রাখার পক্ষে মতামত ব্যক্ত করলেন স্যান্ডি। একজন ক্রিমিনালের সম্পর্কে বলা যায়। কিন্তু, যারা কোনও অপরাধ করেনি, কিংবা সম্মানীয় ব্যক্তিদের ক্ষেত্রে কোনওভাবেই শালীনতার মাত্রার বাইরে যাওয়া যাবে না। ইউটিউবাররা অনেক সময় আপত্তিকর মন্তব্য করে ফেলেন। একজন শ্রদ্ধেয় ব্যক্তির সম্পর্কে বললে সে ব্যাপারে সাবধান হতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button