Nante Fante: ছোটবেলার একরাশ নস্টালজিয়া উস্কে দিতে আসছে নন্টে-ফন্টে! গরমের ছুটিতে সঙ্গী হবে কেল্টু দা’ও! বড় থেকে ছোট এই খবরে দারুণ উচ্ছ্বসিত

নারায়ন দেবনাথ। বাংলার এই প্রখ্যাত কার্টুনিস্ট গত বছর প্রয়াত হয়েছেন। কিন্তু তিনি চলে গেলেও থেকে গেছে তাঁর অসামান্য সব সৃষ্টি। আসলে স্রষ্টা চলে গেলেও তাঁর সৃষ্টি যে থেকে যায়। নিজের হাতে বহু বাঙালির ছোটবেলা সাজিয়ে দিয়েছিলেন তিনি। ‘হাঁদা ভোঁদা’,‘বাঁটুল.. দি গ্রেট’, নন্টে-ফন্টে’র মতো একাধিক লোকপ্রিয় বাংলা কমিক্সের রচয়িতা তিনি।

টেক্সট বুকের পাশাপাশি এই কমিক্সের ব‌ই গুলো ছিল মাথার ও মনের আরাম। গরমের ছুটিতে ভাত খাওয়ার পর মায়ের পাশে বসে এই ব‌ই পড়া ছিল একরাশ ভালোবাসা। নন্টে-ফন্টে, বাঁটুল, কেল্টু দা সঙ্গী হত দুপুরগুলোর। আর এবার ব‌ইয়ের পাতার এই কমিক্স উঠে আসতে চলেছে বড় পর্দায়।

No photo description available.
এই প্রথমবার বড় পর্দায় আসতে চলেছে নারায়ণ দেবনাথের নন্টে ফন্টে। এবার বড় পর্দায় নন্টে ফন্টের দুষ্টুমি চাক্ষুষ করা যাবে। এই গল্পের শুরুই হয় নন্টে ফন্টের দুষ্টুমি দিয়ে। হিরাগঞ্জ আর মতিগঞ্জ, দুটি আলাদা জায়গা হলেও ১২ বছরের দুই পুঁচকে নন্টে-ফন্টের তাণ্ডবে অতিষ্ঠ সবাই। প্রায় রোজ তাঁরা বিভিন্ন কারণে সবাইকে উত্ত্যক্ত করে আনন্দ পায় তাঁরা। অবশেষে তাঁদের হাতী স্যারের হোস্টেলে পাঠানোর সিদ্ধান্ত নেয় তাঁদের পরিবার। সেখানেই নন্টে জব্দ করতে চায় ফন্টেকে। আবার ফন্টেও ছক ফাঁদে নন্টেকে জব্দ করার। আর তাঁদের মধ্যে এসে পড়ে কেল্টুদা।

Nonte Fonte on Big Screen
আর এবার কমিক্সের সেইসব মজাদার, মন ভালো করা কাহিনী উঠে আসবে বড় পর্দায়। জানা গেছে, নারায়ণ দেবনাথের কমিক্স অবলম্বনে এই কাহিনির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অম্লান মজুমদার। এই মজাদার ছবির সঙ্গীতের দায়িত্বে রয়েছেন অনুপম রায়। এই ছবি পরিচালনা করছেন অনির্বান চক্রবর্তী। এই ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে ১৯শে মে। এই ছবিতে অভিনয় করছেন, পরাণ বন্দ্যোপাধ্যায়, অম্লান মজুমদার, সুমিত সমাদ্দার, শুভাশিস মুখোপাধ্যায়ের মতো জনপ্রিয় অভিনেতারা। এছাড়াও রয়েছেন কাঞ্চনা মৈত্র, বিশ্বজিৎ চক্রবর্তী, পার্থসারথি দেব, সোহম বসু রায় চৌধুরী, পুলকিত, লামা, সোহম বোস, নিমাই ঘোষ প্রমুখ অভিনেতারা।

Back to top button