১৯ বছর বয়সে প্রেম, বাড়ির অমতে গিয়ে করেছেন বিয়ে! ৪৬ বছরে পা দিলেন ‘কোজাগরী’ অপরাজিতা আঢ্য

ছোট পর্দা থেকে বড়পর্দা তিনি মাতিয়েছেন দুটোই। সে লক্ষ্মী কাকিমাই হোক বা কোজাগরী বসু, গুরুগম্ভীর চরিত্র হোক হাস্যকর অভিনয়ে সত্যি তার জুড়িমেলা ভার। অভিনয়ের মাধ্যমেই তিনি জিতে নিয়েছেন আপামর বাঙালি দর্শকদের মন। তবে শুরু দর্শকদেরই নয়, বিনোদন জগতের কলাকুশলীদের কাছেও খুব কাছে মানুষ তাদের অপাদি। হাসিঠাট্টা মজায় তিনি জমিয়ে দেন সব কিছুই, জিতে নেন সকলের মন।

তিনি অভিনয়ের পথে তার যাত্রা শুরু করেন ২০০১সালে ঋতুপর্ণ ঘোষের সিনেমা তুমি আর আমির মাধ্যমে। তারপর শুভ রহরত, জেনারেশন আমি, হামি, মেরি পেয়ারি বিন্দু, রসগোল্লা, সমান্তরাল, প্রাক্তন, গুপি গাইন, চিনি, একান্নবর্তী, ওপেন টি বায়োস্কোপ, বেলাশেষে, ঘরে বাইরে, কলকাতা চলন্তিকা, চিত্রাঙ্গদা সহ একাধিক সিনেমা করেছেন তিনি। এছাড়াও তিনি লক্ষ্মী কাকিমা, কনকাঞ্জলি, পুন্যিপুকুর, জল নূপুর, মা, বউমা ডিটেকটিভ, অদ্বিতীয়া, চোখের তারা তুই, গানের ওপারে, মা প্রমুখ ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

বর্তমানে তিনি কাজ করেছেন স্টার জলসার ধারাবাহিক জল থই থই ভালোবাসায়। তবে অভিনয় জগতের মতোই তার বাস্তব জীবনও ছিল রোমাঞ্চে ভরা। মাত্র ১৯ বছর বয়সেই অপরাজিতাকে প্রথম দেখেই সাউন্ড ইঞ্জিনিয়ার অতনু হাজার প্রেমে পরে যায় তার। মাত্র ১৯ বছর বয়সেই প্রেমিক অতনুর সঙ্গে বিয়ের সম্পর্ক আবদ্ধ হন তিনি। তার বাড়ি থেকে এই সম্পর্ক মেনে না নিলেও পেয়েছিলেন শশুর বাড়ির সাপোর্ট। অবশেষে পরিবারের অমতেই সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী।

তারা মধুচন্দ্রিমায় গেছিলেন গ্যাংটকে। কালের গতিতে বয়ে গেছে সময়। ২৩ বছর কাটিয়েছেন তিনি একসঙ্গে। অভিনেত্রীর একান্নবর্তী পরিবার। পরিবারে রয়েছেন ২১ জন সদস্য। তবে ননদ পাপিয়ার সঙ্গেও তার সম্পর্ক একেবারে বন্ধুর মতোই। তবে শুধু ননদই নয়, জীবনে এবং কর্মজীবনেরও প্রতিটি পদে তিনি পাশে পেয়েছে তার পরিবারের সকল সদস্যদের। তার শাশুড়ি মা তাকে আগলেছেন নিজের মেয়ের মতোই। তার কাছে তিনি হয়ে উঠেছিলেন তার প্রকৃত মা।

তবে কাজ এবং পরিবারের সঙ্গে ২৩ বছর পার করে ফেলা এই দম্পতি সময় কাটান নিজেদের সঙ্গেও। নিরসন্তান এই দম্পতি শপিং করেন, ঘুরতে যায়, বই পড়েন একসঙ্গে। সম্প্রতি তারা সময় কাটাতে গিয়েছিলেন বিদেশে। তিনি প্রকৃত পক্ষেই রূপে লক্ষ্মী গুনে সরস্বতী। এইবছর তার ধারাবাহিকের সদস্যদের সঙ্গেই তিনি কেটেছেন কেক। তার ৪৬ বছরের জন্মবার্ষকীর জন্য রইল অনেক শুভেচ্ছা।

Back to top button