Entertainment

Koushiki-Rishabh Pant: টাকার জন‍্য নিজের সংষ্কৃতির বিকৃতি? শাস্ত্রীয় সঙ্গীতকে ব‍্যঙ্গ করার অভিযোগে ঋষভ পন্থকে কড়া কথা শুনিয়ে দিলেন কৌশিকী 

বিষয় ক্রিকেটার কিন্তু ক্রিকেটের দুনিয়া বাদেও বিনোদন জগতে বেশ ভালই পপুলার ঋষভ পন্থ। মাঝে মাঝেই বিনোদন জগতের বেশ কিছু অভিনেত্রীদের সঙ্গে জড়িয়ে পড়ে তার নাম। তবে এবার তেমন কোন কাণ্ড ঘটেনি। বরং সম্পূর্ণ অন্য একটা বিষয়কে কেন্দ্র করে আবার প্রবল সমালোচিত হচ্ছেন এই তরুণ ক্রিকেটার।

শাস্ত্রীয় সঙ্গীতকে অপমান করার অভিযোগে জাতীয় দলের তারকা ক্রিকেটারকে ভর্ৎসনা করলেন পণ্ডিত অজয় চক্রবর্তীর কন্যা এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী কৌশিকী চক্রবর্তী। সোশ‍্যাল মিডিয়ায় ঋষভের নাম নিয়ে কটাক্ষের পর কটাক্ষ করে গেলেন তিনি। কিন্তু অভিযোগটা কী?

আসলে ড্রিম ইলেভেনের একটি বিজ্ঞাপনে ঋষভের লুক নিয়েই যাবতীয় বিতর্ক শুরু হয়েছে। তাতে এক শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীর ভূমিকায় দেখা যায় তাঁকে। এক মাথা বড় বড় ঝাঁকড়া চুল, সাদা পাঞ্জাবি আর কাঁধে জড়ানো শাল। এমনই ছিল সেই লুক। এই বিজ্ঞাপন দেখেই রাগ ধরে রাখতে পারলেন না কৌশিকী চক্রবর্তী।

 

টুইট করে ক্ষোভ প্রকাশ করে ব্যাপক কটাক্ষ হেনে দিয়েছেন তিনি। সঙ্গীতশিল্পী লিখেছেন, ‘এই বিজ্ঞাপন কতটা জঘন‍্য তা বোঝানোর মতো শব্দ আমার কাছে নেই। নিজের ঐতিহ‍্যকে অসম্মান করে তোমাকে বোকার মতো দেখাচ্ছে ঋষভ পন্থ। এটা পণ্ডিত রবি শঙ্কর, ওস্তাদ জাকির হুসেন, পণ্ডিত ভীমসেন যোশীর সঙ্গীত। আমি নিশ্চিত যে এসব করে তুমি বিরাট অঙ্কের টাকা রোজগার কর, কিন্তু এটা কি উচিত?’

এখানেই থেমে যাননি শিল্পী। তিনি আরো লিখেছেন যে তিনি সঙ্গীত চর্চা করেন কিন্তু ক্রিকেট দেখেন না। তাই বলে ক্রিকেটকে নিয়ে কখনো কোন অপমান করেননি। কোনো কিছু বোঝার ক্ষমতা না থাকলে অন্তত সেটাকে সম্মান করার মতো বোধ থাকা উচিত।

শিল্পীর এই সিদ্ধান্তকে অনেকেই কুর্নিশ জানিয়েছেন এবং তাকে সমর্থন করেছেন প্রকাশ্যে। অন্যদিকে জানা গেছে যে শেষ পর্যন্ত চাপে পড়ে টুইট ডিলিট করতে বাধ্য হয়েছেন ঋষভ পন্থ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button