Connect with us

Bollywood

সারা জীবনে কোনদিনও মদ ছুঁয়ে দেখেননি অথচ পর্দায় নিখুঁতভাবে করে গেছেন মাতালের অভিনয়! জানুন এই অসাধারণ অভিনেতার জীবন কাহিনী

Published

on

বলিউড হোক কিংবা টলিউড প্রত্যেকটা মশলা সিনেমাতেই কমেডিয়ানদের ভূমিকা আজও অনস্বীকার্য। ৭০-৮০ এর দশকে পর্দার এমনই এক নামি কমেডিয়ান ছিলেন কেষ্ট মুখার্জী। এনাকে লোকে পর্দার মাতাল হিসেবেই চেনে। কিন্তু হঠাৎ এই অভিনেতার এরকম নামকরণ হলো কেন তা আজ জেনে নেওয়া যাক।

কেষ্ট মুখার্জি যে ক’টি ছবিতে অভিনয় করেছেন তার অধিকাংশ চরিত্র ছিল মাতালের। পর্দায় যখনই মাতালের দরকার পড়েছে তখনই পরিচালকরা সোজা দ্বারস্থ হয়েছেন কেষ্ট মুখার্জির কাছে। কিন্তু বাস্তব জীবনে তিনি কোনদিনও মদ স্পর্শ করেননি। জন্ম কলকাতায়। একসময় কাজ করতেন রাস্তার নাটকে। বাংলার বিশিষ্ট পরিচালক ঋত্বিক ঘটক তার মধ্যে অভিনয়ের চাহিদা তৈরি করেন। ঋত্বিক ঘটকের ‘নাগরিক’ ছবির হাত ধরে অভিনয় জীবনে পা রাখেন তিনি। কিন্তু সেই ছবি তার জীবদ্দশায় মুক্তি পায়নি। পরিচালক এবং অভিনেতার মৃত্যুর পর ছবিটি বড় পর্দায় মুক্তি পেয়েছিল।

তবে টলিউডে তিনি নিজের খ্যাতি দেখে যেতে পারেননি। বলিউডে হৃষিকেশ মুখার্জির হাত ধরে কেষ্ট মুখার্জি সাফল্যের মুখ দেখে ছিলেন। রাজ কাপুরের সঙ্গে ‘তিসরী কাসম’, ‘জিতা দিল’ ছবিতে অভিনয় করে তিনি বলিউডের মান্যগণ্য কমেডিয়ান অভিনেতা হয়ে উঠেছিলেন।জঞ্জির, আপ কি কসম,শোলের মতো ছবিতেও তিনি অভিনয় করেছিলেন। গোলমাল ছবিতে উৎপল দত্তের সঙ্গে তার কমেডি দৃশ্য আজও জনগণ মনে রেখেছে।১৯৮৫ সালে কেষ্ট মুখার্জির মৃত্যু হয়। তবে তার মৃত্যুর পরেও বলিউড তাকে মনে রেখেছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending