Connect with us

Entertainment

‘খুবই লজ্জাজনক, ভারতও জেহাদি দেশ হয়ে গেল’, কেন্দ্র সরকার কৃষি আইন প্রত্যাহারের পর আক্ষেপ প্রকাশ করলেন কঙ্গনা রানাওয়াত

Published

on

আজ গুরুনানকের জন্মদিন। আর আজ সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন যে কেন্দ্র সরকার বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করছে। এই ঘোষণার পর স্বাভাবিকভাবেই গোটা দেশে শোরগোল পড়ে গিয়েছে। এদিন প্রধানমন্ত্রী কৃষকদের উদ্দেশ্যে বলেন, “আপনারা নিজেদের বাড়ি ফিরে যান”। তিনি এও জানান যে সংসদের আগামী অধিবেশনেই এই কৃষি আইন প্রত্যাহারের আইনি প্রক্রিয়া শুরু হবে।এই খবরে স্বাভাবিকভাবেই গোটা দেশে শোরগোল পড়ে গিয়েছে।

এই ঘোষণার পর দেশজুড়ে নানান মহল থেকে নানান মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। কেন্দ্রের এই কৃষি আইনের পক্ষে ছিলেন কিছু মানুষ, আবার বিরোধিতাও করেছেন অনেকেই। এর মধ্যে একটা বড় অংশ ছিলেন নানান সেলিব্রিটিরাও। তারাও এই আইন প্রত্যাহারের পর প্রতিক্রিয়া জানিয়েছেন।

কেন্দ্রের এমন সিদ্ধান্তে মোটেই খুশি হন নি বলিউড কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাওয়াত। তিনি ইনস্টাগ্রামে লেখেন, “দুঃখজনক, লজ্জাজনক ও সম্পূর্ণ অন্যায়। সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি রাস্তায় বসে থাকা লোকেরাই আইন বানাতে শুরু করে, তাহলে মানতেই হবে এটা একটা জেহাদি দেশ”। এরপরই কটাক্ষ করে তিনি লেখেন, “তাঁদের সকলকে অভিনন্দন যাঁরা এটা চেয়েছিলেন”।

কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে বেশ খুশি সোনু সুদ। টুইট করে তিনি লেখেন, “এটা একটা দারুণ খবর! কৃষি আইন প্রত্য়াহারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের, আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন। আশা করি গুরু নানক দেবজির আবির্ভাব দিবস উপলক্ষে প্রকাশ পুরবে বাড়ি ফিরে আপনাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারবেন”।

অন্যদিকে উচ্ছ্বসিত বলিউডের খ্যাতনামা অভিনেত্রী তাপসী পান্নুও। কৃষি আইন প্রত্যাহারের খবর টুইট করার পাশাপাশি সকলকে গুরু নানকের জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন তাপসী। এদিকে কৃষি আইন প্রত্যাহারের খবরে উচ্ছ্বসিত বলিউডের আরেক অভিনেত্রী রিচা চাড্ডাও। তিনি লিখেছেন, “আপনারা জিতে গিয়েছে। আপনাদের জয়েই সকলের জয়”।

তবে কৃষি আইন প্রত্যাহারের পরও সরকারকে কটাক্ষ করতে কসুর করেননি অভিনেত্রী ও ভিডিও জকি শ্রুতি শেঠকে। তিনি লেখেন, “কত প্রাণ হারিয়ে গিয়েছে। কী ভারী মূল্য় চোকাতে হল। তবুও কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা ময়দান আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান জয় হিন্দ”।

এছাড়াও অন্য একটি টুইটে তিনি কটাক্ষ করে লেখেন যে আসন্ন নির্বাচনকে মাথায় রেখেই কেন্দ্র এমন সিদ্ধান্ত নিয়েছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending