Entertainment

রুপঙ্কর-কেকে বিতর্কে ঘি ঢাললেন কবীর সুমন! ‘সন্ধ্যাকে লাথি মারল যখন কেউ/কেঁদেছিল একা বাংলাভাষার গান’, সন্ধ্যা মুখোপাধ্যায়কে টেনে নিয়ে এলেন কবীর সুমন

কেকের মৃত্যুর পর রূপঙ্কর আরও বেশি বিতর্কে জড়িয়ে গিয়েছেন। তিনি নিজের বক্তব্যে যেভাবে কেকেকে জড়িয়েছেন তাতে রুষ্ট সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। আর তারপরেই অকালে চলে যেতে হল বিখ্যাত এই সঙ্গীত শিল্পীকে। সে কারণেও বহুলোক দায়ী করছেন রূপঙ্কর বাগচীর অভিশাপকে।

অধিকাংশ মানুষ রূপঙ্করের কথার বিরোধিতা করেছে। তবে অনেকে আবার তাঁর পাশে দাঁড়িয়েছে। যেটা গায়কের পাশে দাঁড়িয়েছে তাদের বক্তব্য অভিমান থেকে তিনি এই কথাগুলি বলে ফেলেছেন। ঠিক এই সময়ে নিজের বক্তব্য পেশ করলেন কবীর সুমন।

একটি কবিতা লেখেন কবীর। সেই কবিতাটি তিনি নিবেদন করেছেন এই সময়কে। তিন স্তবকের এই কবিতায় প্রথম স্তবকে তিনি লিখেছেন,’রূপংকরের কথায় ওরেব্বাস/কেউ দেয় গাল কেউ রেগে খানখান/সন্ধ্যাকে লাথি মারল যখন কেউ/কেঁদেছিল একা বাংলাভাষার গান।’

বাংলা গান নিয়ে সোচ্চার হয়েছেন রূপঙ্কর ও তাঁর পাশাপাশি নেটিজেনরাও। এর মাধ্যমে সুমন একটি সম্প্রতি বিষয়ের প্রতি আঙুল তুলেছেন। সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় যখন পদ্মশ্রী প্রত্যাখ্যান করলেন তখন কেন কেউ সোচ্চার হয়নি? এই প্রশ্ন রেখেছেন তিনি।

অন্যদিকে গায়ক কেকের এই অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না কবীর সুমন। নিজের থেকে কুড়ি বছরের ছোট এই গায়কের গানই তাঁর কাল ডেকে আনল, এমনটাই মনে করছেন তিনি। তিনি জানেন যে কেকে যদি রূপঙ্করের কথা শুনতেন তাহলে নিশ্চয় রাগ করতেন না। রূপঙ্কর যে কথাগুলো অভিমান থেকে বলেছেন সে কথা বুঝতেন কেকে, এমনটাই অনুধাবন করেছেন কবীর সুমন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button