Sandipta Sen: যৌ’ন হেনস্থার অভিযোগে ফেঁসে গেলেন অভিনেত্রী সন্দীপ্তার স্বামী! বিস্ফোরক অভিযোগ তুলল ছাত্রী! বিশ্বাস হচ্ছে না নায়িকার

এই মুহূর্তে বাংলায় যে সমস্ত প্রতিভাময়ী অভিনেত্রীরা রয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen)। একাধিক সফল ধারাবাহিক, ওয়েব সিরিজে (Web Series), সিনেমায় তাঁর স্বতঃস্ফূর্ত অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। তাঁর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা।

দীর্ঘদিন ধরে পর্দা থেকে দূরে তিনি। অভিনেত্রীকে শেষবার দেখা গেছে অঙ্কুশ হাজরার সঙ্গে ওয়েব সিরিজ শিকারপুরে। এই অভিনেত্রীর যাত্রা শুরু হয়েছিল বাংলা ধারাবাহিক দিয়ে। ‌স্টার জলসার ‘দুর্গা’ ধারাবাহিকে উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেন তিনি। উচ্চ প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়। ‌এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। একে একে ‘টাপুর টুপুর’, ‘তুমি আসবে বলে’, ‘প্রতিদান’ এর মতো একাধিক জনপ্রিয় ধারাবাহিকে নিজের স্বভাবসিদ্ধ অভিনয় দক্ষতায় তিনি দিল জিতে নিয়েছেন বাঙালি দর্শকদের। ‌

তবে ছোটপর্দার থেকেও বড় পর্দা তাঁকে বেশি আকর্ষণ করত। আর তাই বড় পর্দায় অভিনয়ের জন্যই একটা সময় ছোটপর্দাকে না বলে দেন। কিন্তু না ১২ বছরের বেশি সময় ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেললেও বড় পর্দায় সেই ভাবে দেখা যায়নি অভিনেত্রী সন্দীপ্তা সেনকে। আবারও তিনি ফেরেন ছোট পর্দায়। রানী রাসমণি উত্তর পর্ব ধারাবাহিকে ‘মা সারদা’র ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। দারুন প্রশংসিত হয়েছিল অভিনেত্রীর চরিত্র।

তবে এবার ফের একবার অভিনয় ফিরছেন অভিনেত্রী। কিন্তু না বড় পর্দা বা ছোট পর্দা কোন‌ও জায়গাতেই নয়। ‌‌আবার‌ও ওটিটিতে। নতুন একটি ওয়েব সিরিজ নিয়ে। অদিতি রায় পরিচালিত এই সিরিজের নাম ‘নষ্টনীড়’। হইচই-এর পর্দায় আসছে এই নতুন ওয়েব সিরিজটি। এই ওয়েব সিরিজে মুখ্য চরিত্র অভিনয় করছেন সন্দীপ্তা সেন। এখানে তাঁর চরিত্রের নাম অপর্ণা ওরফে অপু। স্বামী, সন্তান নিয়ে সুখের সংসার। সামলান নিজের বুটিক।

তাঁর স্বামী ঋষভের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সৌম্য বন্দ্যোপাধ্যায়কে। এছাড়াও থাকছেন অঙ্গনা রায়, অনিন্দ্য চট্টোপধ্যায়, রুকমা রায়। মিটু’র গল্প বলবে এই ওয়েব সিরিজ। সেই ঝড়ে তছনছ হয়ে যাবে অপর্ণার সাজানো সংসার। ঘটনা কী? এই ওয়েব সিরিজে দেখানো হবে অপর্ণার স্বামী ঋষভের বিরুদ্ধে যৌ’ন হেনস্থার অভিযোগ এনেছে একটি মেয়ে। এই ঘটনা আমরা টলিউড বলিউড জুড়ে দেখেছি। যা ‘মিটু আন্দোলন’ নামে পরিচিত। আর এবার সেই সামাজিক সমস্যাই তুলে ধরা হবে এই ওয়েব সিরিজে।

এই বিষয়ে সন্দীপ্তা বলেছেন, ‘Me Too’- এর বিষয়ে আমরা সবাই জানি। কিন্তু এখানে এই বিষয়টাকে সম্পূর্ণ অন্যভাবে তুলে ধরা হবে। এই ওয়েব সিরিজে গল্পের মধ্যে দিয়ে একটা নতুন দায়িত্ববোধ শেখানো হবে। সবসময় প্রতিবাদ করতে গেলে যে স্পষ্ট বক্তা হতে হবে, বিদ্রোহী হতে হবে এমনটা নয়। শান্ত হয়েও নিজের মতো করেও প্রতিবাদ করা যায়। আর সেটাই দেখা যাবে এই গল্পে। একইসঙ্গে অভিনেত্রীর বক্তব্য, আমি নিজে একজন মানুষ হিসেবে মিটুকে সমর্থন করি। এর ফলে অনেক অজানা সত্য সামনে আসে। ‌ কিন্তু অনেকেই আবার ব্যক্তিগত স্বার্থ চরিতার্থে এই ধারার অপব্যবহার করেন। যা অন্যায়।

Back to top button