Entertainment

মা ‘কালী’‌ বসে সিগারেট খাচ্ছেন, সিনেমার পোস্টার দেখে মাথায় হাত নেটিজেনদের! ‘সারাক্ষণ হিন্দু ধর্ম নিয়ে হিন্দুরাই ইয়ার্কি মারে, সাহস থাকলে নবীকে নিয়ে এটা করে দেখাক তো’, ফুঁসছেন হিন্দু ধর্মাবলম্বীরা

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘কালী’ নামের একটি সিনেমার পোস্টার। জানা যাচ্ছে, টরন্টোর আগা খান মিউজিয়ামে ‘আন্ডার দ্য টেন্ট’ প্রোজেক্টের অধীনে এই ছবিটি দেখানো হয়েছিল। সেই ছবির পোস্টার গিরেই উত্তাল দেশ এবং বঙ্গ রাজনীতি। কী এমন দেখানো হয়েছে ওই পোস্টারে?

পোস্টারে দেখা যাচ্ছে একটি মেয়ে মা কালীর সাজে সিগারেট খাচ্ছেন। অন্য হাতে বরাভয় মুদ্রা। শুধু তাই নয়, কালী আরেক হাতে ধরে রয়েছে এলজিবিটিকিউ+ সম্প্রদায়ের পতাকা। এরপরই হিন্দু গোষ্ঠীগুলির আক্রমণের শিকার হন এই তথ্যচিত্রের পরিচালক লীনা মেকালাই। এই ঘটনার ফলে কানাডার ভারতীয় দূতাবাসের তরফে কানাডা প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এমনকি ভারতের উত্তরপ্রদেশে মঙ্গলবার ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার জন্য থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ছবিটি বন্ধ করার হুমকিও দেওয়া হয়েছে। ২ জুলাই ছবিটির পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন পরিচালক। তারপর থেকেই শুরু হয় বিতর্ক।

এই ঘটনায় মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র মন্তব্য করে জানান, ‘মা কালী আমার কাছে মাংস খাওয়া, মদ গ্রহণকারী দেবী।’ তবে তথ্যচিত্রের পরিচালক লীনা মেকালাই অনুরোধ করেছেন, সবাই যাতে ছবিটি দেখেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button