Hero Alam: একই অঙ্গে কতো রূপ! রবীন্দ্রগানের সাধনা শেষ, এবার তাঁর লেখা কবিতা পাঠ করবেন হিরো আলম, কানে আঙ্গুল দিয়ে রেডি নেটপাড়া

তিনি যেমন অভিনয়ে আছেন তেমনই গানেও আছেন আবার খবরেও আছেন। ওপার বাংলার সুপারস্টার হিরো আলমকে কে না চেনে! আকছার তাঁকে নিয়ে খবর হচ্ছে। শিরোনামে উঠে আসছেন নানা কারণে।

হিরো আলম যা করেন তাই নিয়েই সমালোচনা, হাসিঠাট্টা শুরু হয়ে যায়। কিন্তু হিরো আলম তাতে একেবারেই দমে যাওয়ার পাত্র নন। তাই এবার আবার এক নতুন গ্রুপে দেখা দিতে চলেছেন এই বহুমুখী প্রতিভাবান অভিনেতা।

রবীন্দ্র সঙ্গীত গেয়ে ক্ষোভের মুখে হিরো আলম, বললেন শখে গেয়েছি! - Bhorer Kagoj
এবার আসতে চলেছে অভিনেতার নতুন সিনেমা। নাম ‘হাসিওয়ালা’। আট মিনিটের একটি ‘পোয়েট্রিকাল ফিল্ম’ হতে চলেছে এটি। এখানেই কবিতা পাঠ করবেন স্বয়ং আলম। নিজের জীবনের উপরে লেখা একটি কবিতা পাঠ করতে চলেছেন এই নায়ক। প্রকাশ‍্যে এসেছে এই ছবির প্রথম পোস্টার।

পরনে ধুতি পাঞ্জাবি, গলায় চাদর, চোখে চশমা, মাথায় উসকো খুসকো চুল, ভাবুক দৃষ্টিতে চেয়ে রয়েছেন হিরো আলম। প্রথম ঝলকে দেখলে তাঁকে চিনতে পারবেন না অনেকেই। সংবাদ মাধ‍্যমকে তিনি জানান, দু মাস ধরে আবৃত্তি চর্চা চলছে তাঁর। স্পষ্ট উচ্চারণ করা শিখছেন। তবুও যদি দর্শকদের ভালো না লাগে তাহলে আর কোনোদিন আবৃত্তি করবেন না তিনি, এমনটা নিজেই জানিয়েছেন হিরো আলম।

চোখে চশমা, গালে কাঁচা-পাকা দাড়ি, গলায় উত্তরীয়, পাঞ্জাবিতে অন্য চেহারায় ধরা দিলেন হিরো আলম।
এর আগে রবীন্দ্রসঙ্গীত ও নজরুলগীতি বিকৃত ভাবে গাওয়ার অভিযোগে বিদ্ধ হয়েছেন আলম। বিভিন্ন ধরনের সমালোচনা এবং কুমন্তব্যের শিকার হয়েছিলেন তিনি। তাঁকে দিয়ে আবার পরে মুচলেকা লিখিয়ে নেওয়া হয় যে তিনি আর রবীন্দ্রসঙ্গীত গাইবেন না। নিজেও ভুল স্বীকার করেছিলেন অভিনেতা।

তারপর আবার এটাও ছড়িয়ে পড়েছিল যে বাংলাদেশের পুলিশ নাকি গ্রেফতার করেছে অভিনেতাকে। এদিকে নায়ক জানান তিনি নাকি কোনো আইনি নোটিসই পাননি। বাংলাদেশের শিল্পী সমিতির নির্বাচনে গিয়ে তিনি এতই ভিড়ের মুখে পড়েন যে প্রশাসন বিশেষ নিরাপত্তা দিয়ে তাঁকে বাড়িতে পৌঁছে দিয়েছিল। সেটাকেই বিকৃত করে উপস্থাপিত করা হয়।

Back to top button