নতুন সিরিয়ালের শুটিং দার্জিলিংয়ে! কোন সিরিয়াল? কোন চ্যানেলের সিরিয়াল? নায়ক-নায়িকা কে?

বছরের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। বন্ধও হয়েছে অনেক পুরোনো ধারাবাহিক। এরমধ্যে কিছু মেগার গল্পে এসেছে নতুন নতুন ট্যুইস্ট। নতুন মেগা আসায় পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বর্তমানে ধারাবাহিকগুলো টিকে রয়েছে টিআরপির উপর। যার টিআরপি যত বেশি, সেই ধারাবাহিক তত বেশিদিন স্থায়ী থাকে। আর টিআরপিতে তলানিতে গেলেই ইতির খাতায় নাম লেখাতে হয় সেই ধারাবাহিককে।

এবার এক নতুন ধারাবাহিক মাত্র দেড় মাসেই ইতির খাতায় নাম লেখাতে চলেছে। এরআগে টিআরপির অভাবে মাত্র তিনমাসেই বন্ধ হয়েছে স্টার জলসার ‘বালিঝড়’। বর্তমানে জি বাংলার নতুন আরও তিনটে ধারাবাহিক আসতে চলেছে। এরমধ্যে একটি হল ‘ফুলকি’। ইতিমধ্যে যার প্রোমো শ্যুট সম্প্রচার হয়ে গিয়েছে। চলতি সপ্তাহে টিআরপির তালিকায় বেঙ্গল টপার স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’।

বলাই যায়, বর্তমানে ধারাবাহিকগুলোর মধ্যে কম্পিটিশনটা খুব কঠিন হয়ে পড়েছে। আর তাই দর্শকদের মন কাড়তে কোনসময় গল্পে আনা হচ্ছে নতুন নতুন ট্যুইস্ট, আবার কখনও নতুন চরিত্র আবার কোনসময় গল্পের প্রয়োজনে সেটের বাইরে অর্থাৎ শহরের বাইরে গিয়েও শুটিং করা হয়। যা বেশ পছন্দ করেন দর্শক। গল্পের পাশাপাশি প্রাকৃতিক সোন্দর্যটিও অনুভব করতে পারেন দর্শক। আমরা কিছুদিন আগেই শুনেছি স্টার জলসার ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’এর গোটা টিম গল্পের প্রয়োজনে শুটিং করতে গিয়েছিল ব্যাংকক।

আবার জি বাংলার ‘গৌরী এল’র গোটা টিম গিয়েছিল ধানবাদে। এবার আরও এক নতুন ধারাবাহিক গেল দার্জিলিং। সেখানকার মনোরম পরিবেশে শুটিং করে এল ধারাবাহিকটির গোটা টিম। জানা যাচ্ছে চারদিনের জন্য গিয়েছিলেন তাঁরা। উক্ত ধারাবাহিকের নাম হল আকাশ আট চ্যানেলে সম্প্রচারিত সাহিত্যের সেরা সময়ের আশাপূর্ণা দেবীর ‘অগ্নিপরীক্ষা’। উক্ত ধারাবাহিকটি ২৪শে এপ্রিল থেকে আকাশ আটে সন্ধ্যা ৭টা ৩০ এ শুরু হয়েছে।

তাপসী ও বুলুর জীবনের অগ্নিপরীক্ষা নিয়ে আসতে চলেছে আশাপূর্ণা দেবীর এই ধারাবাহিক। সাহিত্যের চর্চা যাঁরা করেন বা সাহিত্যকে ভালোবাসেন তারা সকলেই আশাপূর্ণা দেবী সম্পর্কে অবগত। একজন বিশিষ্ট বাঙালি ঔপন্যাসিক এবং কবি হলেন আশাপূর্ণা দেবী। তিনি সাহিত্যের জন্য বহুবার বহু পুরস্কার পেয়েছেন ও সম্মানিত হয়েছেন। তাঁর লেখা বহু উপন্যাসের মধ্যে একটি হল ‘অগ্নিপরীক্ষা’। সেই উপন্যাসকেই ধারাবাহিকের গল্পের মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরা হবে।

Back to top button