Entertainment

‘সৌরভের বউ হওয়ার জন্য কত নাচের শো থেকে বাদ দেওয়া হয়েছে!’ দাদার বৌ বলে দুঃখিত ডোনা গাঙ্গুলী?

এই মুহূর্তে দীক্ষামঞ্জরী’র নতুন অনুষ্ঠান নিয়ে ব্যস্ত রয়েছেন নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী। রবীন্দ্রনাথ ঠাকুরের নৃত্যনাট্য ‘মায়ার খেলা’কেই নতুনভাবে তুলে ধরছেন তিনি।

কেবল শান্তা, অমর নন, প্রমদা-সহ সব চরিত্রই আত্মত্যাগ এবং বিরহ নিয়ে কথা বলবে তাতে। করোনার সময়েও বন্ধ থাকেনি অনুষ্ঠান। গত বছর ভুবনেশ্বরে, দার্জিলিঙয়ে অনুষ্ঠান করেছেন। তা ছাড়া বাঙালির বিলেতের পুজোতেও গত বার ভার্চুয়াল অনুষ্ঠান হয়েছে লন্ডনে। কিন্তু এই প্রথম নিজেদের প্রযোজনায় ‘মায়ার খেলা’ নিয়ে কাজ চলছে।

এক সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে ডোনা গাঙ্গুলী জানান যে এক জন বাঙালি নৃত্যশিল্পী হিসেবে তিনি যে সফল হয়েছেন সেটা সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী বলেই এতটা হয়েছে, এমন শুনেছেন তিনি। সৌরভের বউ হওয়ার সুবিধে এবং অসুবিধে দুইই ভোগ করতে হয়েছে তাঁকে।

ওঁর স্ত্রী-র নাচের দল বলেই এত জায়গায় অনুষ্ঠান করার সুযোগ পেয়েছে, এমনটাও শোনানো হয়েছে। সেই কারণে আবার মাঝে মাঝে বাদ পড়তে হয়েছে। তবে ২৫ বছর সংসার করে নেওয়ার পর ডোনা গাঙ্গুলী বলছেন দু’জন দু’জনের জায়গায় ভালো আছেন এবং নিজেদের রসায়নে একটুও প্রভাব পড়েনি।

অন্যদিকে মেয়ে সানা গাঙ্গুলি বড় হয়ে গিয়েছে। এখন সে বিদেশে অর্থনীতি নিয়ে পড়ছে তবে ভবিষ্যতে কি নাচ বা ক্রিকেট নিয়ে এগোতে চায়? এ প্রসঙ্গে ডোনা গাঙ্গুলী জানান যে নাচ বা ক্রিকেট কোনওটাতেই আগ্রহ নেই তার। পড়াশোনা নিয়েই সে এখন ব্যস্ত। এরপরেই জানতে চাওয়া হয় মহারাজ কি কখনো রাজনীতিতে পা ফেলবেন? উত্তরে ডোনা গাঙ্গুলী বলেন যে। এটা সম্পূর্ণ সৌরভ গাঙ্গুলীর উপরে নির্ভর করছে। তবে তিনি যখন যে ভূমিকায় থাকেন তাতেই সুবিবেচকের মতো কাজ করেন, বললেন ডোনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button