Connect with us

Entertainment

সাইকেলে নেই কোন চেন গিয়ার, ব্রেক, হাত দিয়ে চাকা ঘুরিয়ে এই নতুন গিনেস রেকর্ড স্থাপন করলেন সবং এর বাসিন্দা দেবেন!

Published

on

আমাদের এই পৃথিবীতে অনেক মানুষ আছেন যাদের কাজ কর্ম সম্পর্কে আমরা সব সময় অবগত হতে পারি না। তাদের কর্মকান্ড যখন আমরা জানতে পারি তখন আমাদের অবাক হয়ে যেতে হয়।সেই মানুষগুলো বিভিন্ন রকম কীর্তিকলাপ পড়ে নাম তুলে ফেলেন গিনেস ওয়ার্ল্ড বুকে।এবার আমাদের পশ্চিমবঙ্গের সবং এর এক বাসিন্দা দেবেন্দ্রনাথ এমন একটি কাণ্ড ঘটিয়ে ফেলেছেন যে তার নাম উঠে গেছে এই গিনেস ওয়ার্ল্ড বুকে।

সাইকেলের চাকা হাত দিয়ে ঘুরিয়ে তিনি সাড়ে 33 কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন মাত্র তিন ঘন্টায়! সেই সাইকেলে কোন চেন নেই, না রয়েছে কোন গিয়ার, না রয়েছে কোন ব্রেক ও প্যাডেল। তিনি সাইক্লিস্ট হিসেবেই পরিচিত। তার জীবন জীবিকাই হল সাইকেলের বিভিন্ন খেলা দেখানো। চেন-ব্রেক-সিট-প্যাডেলহীন ওই সাইকেল চালিয়েই সারা ভারত ঘুরেছিলেন তিনি। এ বার লক্ষ্য ছিল গিনেস বুকে নাম তোলা। সেই লক্ষ্যেই ডেবরার বালিচক থেকে সবংয়ের দশগ্রাম পর্যন্ত রাস্তা হাত দিয়ে সাইকেলের চাকা ঘুরিয়ে পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

সেইমতো রোববার সকাল পৌনে এগারোটা নাগাদ যাত্রা শুরু করেন তিনি। দশগ্রাম পৌঁছান দুপুর পৌনে দুটায়। দেবেনের সাইকেল যাত্রার সূচনা করেন বিধায়ক হুমায়ুন কবীর। ছিলেন ডেবরার আইসি কৃষ্ণেন্দু হোতা, এসডিপিও গোবিন্দ শিকদার।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending