Bollywood

Maternity Photoshoot: বাচ্চা জন্ম দেবেন সেখানেও লাভ-ক্ষতি দেখেন সন্তানসম্ভবা নায়িকারা! নিজের বেবি বা’ম্পের ছবি পোস্ট করা অভিনেত্রীদের কীর্তি শুনলে লজ্জা পাবেন আপনিও

করিনা কাপুর, সোনাম কাপুর, অনুষ্কা শর্মা, আলিয়া ভাট আর এবার বিপাশা বসু- এর প্রতিটি জনপ্রিয় বলিউড নায়িকা মিল রয়েছে একটা। প্রত্যেকেই গর্ভবতী হওয়ার জন্য লাইমলাইট কেড়ে নিয়েছিলেন। এই অভিনেত্রীদের মা হওয়ার খবরে তোলপাড় হয়েছিল গোটা ভারত।

এখন বেবি বাম্প নতুন ট্রেন্ড। গর্ভবতী হওয়ার পর অভিনেত্রীরা বেবি বাম্প নিয়ে প্রকাশ্যে আসছেন, যেটা একসময় মানুষ ভাবতেও পারতো না। আসলে মহিলাদের সৌন্দর্য তাদের ফিগারে এমনটাই মনে করা হতো। আর মা হলে বা সন্তানসম্ভব হলে ফিগার যে নষ্ট হয়ে যায়!

কিন্তু এই অভিনেত্রীরা সেই ছক ভাঙ্গা রাস্তায় হেঁটেছেন। কেউ কেউ আবার মাতৃত্বকালীন ফটোশুট করছেন। তবে এখন একটা প্রশ্ন উঠেছে। হঠাৎ কেন প্রতিটি প্রেগন্যান্ট অভিনেত্রী এভাবে ছবি পোস্ট করছেন? এই ধারা সূচনা কিন্তু আজ হয়নি। হলিউড থেকে অনুপ্রাণিত হয়েছেন বলিউড অভিনেত্রীরা।

এই পদক্ষেপ প্রথম নিয়েছিলেন হলিউড অভিনেত্রী ডেমি মুর। ১৯৯১ সালে একটি পত্রিকার প্রচ্ছদে নায়িকার বেবি বাম্পের ছবি এলো প্রকাশ্যে। তার উপরে পরনে নেই একটাও সুতো। আলোড়ন তৈরি হয়েছিল রীতিমতো।

বর্তমানে কিম কার্দাশিয়ান, সেরেনা উইলিয়ামস, বিয়ন্সে কে বাদ গেছেন! কেউ খুব সাহসী পোস্ট করেছেন আবার কেউ আব্রু রেখেই আলোচিত হয়েছেন। বলিউডে সেই হাওয়া সঞ্চারিত হতেই অনুপ্রাণিত নায়িকারা।

অবশ্য নিন্দুকেরা বলছেন এর পেছনে রয়েছে টাকার হিসাব। কেমন সেটা? আসলে ওটিটি প্লাটফর্মে এখন অভিনয় করে শুধু নয়, নেট মাধ্যম থেকেও কারি কারি টাকা অর্জন করা সম্ভব। নিজের ছবি বা ভিডিও পোস্ট করে সেটা করা যায়। যে সেলেব যত অন্যরকমের ছবি পোস্ট করবেন তাঁর ফলোয়ার তত বেশি বৃদ্ধি পাবে। তার ওপর নির্ভর করবে টাকার অংক। আবার কোন সেলিব্রিটি চাইলে কোন পণ্যের হয়ে প্রচার করতে পারেন টাকা নিয়েই। আবার সেলিব্রেটিরা অনেক সময় নিজেদের ছবি বিভিন্ন পিআর সংস্থাকে বিক্রি করে দেন। তারপর এই সংস্থাগুলো ওই ছবি নেট মাধ্যমে প্রচার করলে ঘুরপথে টাকা আয় হয়।

এখন অবধি ইন্সটাগ্রাম থেকে সবথেকে বেশি আয় করেছে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এক একটি পোষ্টের মাধ্যমে প্রায় ৮০ লক্ষ টাকা আয় করেন তিনি। এর পরই রয়েছেন আলিয়া। সূত্রের খবর এক একটি পোষ্ট থেকে বর্তমানে আয় করছেন এক কোটি টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button