Bollywood

Arijit Singh Ticket: একটা টিকিটের দাম নাকি ১৬ লক্ষ! লাইভ শোয়ের টাকার পুরোটাই কি পান অরিজিৎ? টাকা নিয়ে কী করেন? 

প্রায় ৩ বছর পর আবার লাইভ শো-তে স্বমহিমায় গোটা ভারতকে নিজের জাদুতে মুগ্ধ করতে চলেছেন গায়ক অরিজিৎ সিং। কখনও কলকাতা, কখনও পুনেতে তার কনসার্টের বিজ্ঞাপনী প্রচার চলছে পুরোদমে। এই নিয়ে রীতিমত লাফালাফি এবং উত্তেজনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নতুন বছরে নতুনভাবে অরিজিতকে দেখতে পাবো আমরা।

কিন্তু ওই দেখতে পাওয়ার জন্য কাঠখড় পোড়াতে হবে যথেষ্ট। এখানে যদিও কাঠখড় বলতে টিকিটের কথাই বলছি। হ্যাঁ, টিকিটের দাম শুনলে নাভিশ্বাস শুরু হয়ে যেতে পারে আপনাদের। কোথাও টিকিটের দাম ৫০ হাজার আবার কোথাও এক একটা টিকিটের দাম ১৬ লক্ষ ছুঁয়েছে। বেশিরভাগ মধ্যবিত্ত মানুষের মাথায় হাত। তাদের মনে হচ্ছে এবার আবার অরিজিতকে সামনে থেকে দেখতে পাওয়ার স্বপ্ন অসম্পূর্ণই থেকে যাবে।

তবে এর মধ্যে একটা নতুন প্রশ্ন মাথাচাড়া দিচ্ছে দর্শকদের মধ্যে। শোনা যায় এক একটি কনসার্ট থেকে নাকি কোটি কোটি টাকা উপার্জন করেন এই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়ক। অথচ তিনি এবং তার পরিবার ভীষণই সাদামাটাভাবে জীবনযাপন করতে অভ্যস্ত এমনটাই আমরা জানি, দেখেছি এবং শুনেছি। তাহলে এই কোটি কোটি টাকা দিয়ে আসলে ঠিক কী করেন গায়ক?

উপার্জনের পুরো টাকাটাই যে নিজের কিংবা পরিবারের জন্য খরচ করেন তেমনটা নয়। একটা অংশ সম্পূর্ণ অন্যভাবে ব্যয় করেন তিনি। অরিজিৎ তার একটি ইনস্টাগ্রাম পোস্টে লিখেছিলেন তার লক্ষ্য দরিদ্র শিশু, তরুণী এবং পিছিয়ে পড়া শ্রেণীর পাশে দাঁড়ানো। তাদের শিক্ষা স্বাস্থ্য এবং খেলাধুলা সংক্রান্ত অন্যান্য পরিষেবা পেতে যাতে কোন অসুবিধা না হয় সেই চেষ্টা করেন তিনি। তার জন্য তিনি তার আয়ের কিছু অংশ এখন সমাজসেবায় ব্যয় করেন। গায়কের একটি নিজস্ব সংস্থা রয়েছে যেখানে সদস্যরা সক্রিয়ভাবে সমাজসেবার কাজের সঙ্গে যুক্ত।

মুর্শিদাবাদের তিনি একটি স্পোকেন ইংলিশ শেখানোর জন্য ক্লাস খুলেছেন। এর পাশাপাশি বিভিন্ন মানুষকে বিভিন্ন সময় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সাহায্য তো করেই থাকেন তিনি। তবে আপনাদের জানিয়ে রাখি লাইভ কনসার্ট থেকে যে পরিমাণ টাকা আয় হয় সেটা সম্পূর্ণটাই শিল্পীর পকেটে যায় না। শিল্পীকে সঙ্গত দেওয়ার জন্য মিউজিসিয়ানরা থাকেন, গোটা অনুষ্ঠানের আয়োজনের জন্য আয়োজন কর্তারা থাকেন। তাদেরকে যাওয়ার পাশাপাশি আরো অনেক ক্ষেত্রে টিকিট বিক্রির টাকা ব্যয় করতে হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button