Bollywood

TMKOC: খুব মন দিয়ে দেখেন তারক মেহেতা কা উলটা চশমা! জানেন কি ববিতাজি আমাদের পশ্চিমবঙ্গের এই জেলার মেয়ে?

তারক মেহতা কা উল্টা চশমা, এই নামটা শুনলেই আমাদের মুখ হাসিতে ভরে ওঠে। সনি সাব এ হওয়া এই কমেডি শো ইতিমধ্যেই কিন্তু নাম তুলে ফেলেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে। এখনো পর্যন্ত ভারতের মুখে সব থেকে দীর্ঘ সময় ধরে চলা সিটকম হিসেবে এই সিরিয়াল পেয়েছে ওয়ার্ল্ড রেকর্ডের তকমা। 2008 সালের 24 শে জুলাই শুরু হয়েছিল তারক মেহেতা কা উল্টা চাশমা তারপর থেকে নদী দিয়ে অনেক জল গড়িয়ে গেছে কিন্তু এই সিরিয়াল বন্ধ হয়নি। বর্তমানে এই সিরিয়াল 14 বছরে পা দিল।জেঠালাল দয়া ভাবি ববিতা জি তারক মেহেতার কীর্তিতে আমরা হেসে মরে যাই। আজকে আপনাদের বলা যাক ববিতা জি কে নিয়ে।

ববিতাজির ভালো নাম মুনমুন দত্ত। হ্যাঁ আসলে তিনি একজন বাঙালি। তবে আপনি কি জানেন তিনি আসলে পশ্চিমবঙ্গের দুর্গাপুরের মেয়ে? মুনমুনের জন্ম এবং বেড়ে ওঠা দুর্গাপুরে। সেন্ট থমাস স্কুলে দশম শ্রেণী পর্যন্ত পড়া, তারপর কারমেল কনভেন্ট থেকে আর্টস নিয়ে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হওয়া। এরপর পুনেতে তিনি যান ইংরেজি অনার্স নিয়ে পড়তে। ছোট থেকেই নাচ-গানে পারদর্শী ছিলেন মুনমুন। পুনেতে কলেজে পড়ার সময় থেকেই বিজ্ঞাপনে কাজ করার সুযোগ মেলে। শাহরুখ খান, অক্ষয় কুমার এবং যুবরাজ সিংয়ের সঙ্গে বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। যদিও নিজের পড়াশোনা স্নাতক স্তরেই সীমাবদ্ধ রাখেননি, মুম্বাই তে গিয়ে এম বি এ কমপ্লিট করেন তিনি।

তবে 2008 সালে তারক মেহতা কা উল্টা চাশমায় অভিনয় তার জীবন পাল্টে দেয়। ববিতা কৃষ্ণণ আইয়ারের ভূমিকায় তার অভিনয় সাধারণ মানুষের মধ্যে ভীষণ জনপ্রিয় হয়েছে। তার বাড়ি হল দুর্গাপুরের বেনাচিতির সুভাষ পল্লীতে। বাবা কানাইলাল দত্ত আগেই প্রয়াত হয়েছেন। বাড়িতে রয়েছেন মা ছবি দত্ত এবং দাদা কৌশিক দত্ত। তাই বাঙালি যখন জানতে পেরেছে যে তাদের ববিতা জি একদম বাংলার ঘরের মেয়ে তবে থেকেই তাদের বুক গর্বে ফুলে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button