Bollywood

‘আগে আর্টিস্টরা কাজ করত বলিউডে,এখন সকলেই হিন্দু-মুসলিম’,বিস্ফোরক কাজলের মা বর্ষীয়ান অভিনেত্রী তনুজা!

বলিউডের স্বর্ণযুগের অন্যতম অংশ ছিলেন অভিনেত্রী তনুজা। অভিনেত্রী কাজল ও তানিশার মা বলিউডের এমন এক গতেবাধা নিয়ম ভেঙ্গে ছিলেন যেখানে সেই সময় দাঁড়িয়ে কেউ বিকিনি পরার কথা ভাবতে পারত না। সেই মায়ের মতোই আধুনিকা হয়ে উঠেছে দুই মেয়ে।

অভিনয়ে যেমন আধুনিকা তনুজা তেমনই নিজের ভাবনা-চিন্তায় এবং বক্তব্যে। বরাবর তিনি স্পষ্টবক্তা। তবে বহুদিন তিনি ছিলেন ক্যামেরা থেকে দূরে। মাঝেসাঝে মেয়েদের সঙ্গে ডিনার বা লাঞ্চ ডেটে গেলে দেখা যায় তাঁকে। এবার প্রকাশ্যেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন তনুজা।

অভিনেত্রী মডার্ন লাভ মুম্বাই অ্যান্থোলজি – এর একটি অংশ “বাই”তে অভিনয় করেছেন তিনি। সে সম্পর্কে সাক্ষাৎকার দিতে গিয়েই বিস্ফোরক মন্তব্য করলেন তনুজা।

অভিনেত্রী জানিয়েছেন আগেকার সময়ের থেকে এখনকার বলিউড অনেক পাল্টে গেছে। এখন কেউ বিপদে পড়লে সবাই একজোট হয় না। আগে এমনটা হতো। সেই সঙ্গে এখন জুটেছে ধর্ম ও জাতের ভেদাভেদ। ইন্ডাস্ট্রি আগের মত আর নেই, এটাই আক্ষেপ তাঁর।

অনেকে জানিয়েছেন প্রগতি তো থাকবে। কিন্তু এর মধ্যে যে খারাপ ব্যাপারটা ঘটেছে সেটা হলো একটা পরিবার হওয়ার বদলে আমরা কর্পোরেট হয়ে যাচ্ছি। কর্পোরেট হলেই ভেদাভেদ সৃষ্টি হয়। কিন্তু তাঁদের সময় ফিল্মওয়ালা শুধু ফিল্মওয়ালা ছিল। তার কোনো ধর্ম বা জাত ছিল না।

নাইকো আরও জানিয়েছেন যে নিরাপত্তা রক্ষী হোক বা আলোর কাজ করার লোক, যে বিপদে পড়ুক না কেন ইন্ডাস্ট্রি ছুটে যেত। কারণ সেও সিনেমা বানানোর অংশ ছিল। নতুন প্রজন্মে বদল আসবেই। কিন্তু তাতে খারাপ কিছু আছে বলে তিনি মনে করেন না। শুধু ইন্ডাস্ট্রিটা পাল্টে গেছে।

নায়িকা যে ছবিতে অভিনয় করতে চলেছেন সেখানে প্রতীক গান্ধীর দিদার চরিত্রে দেখা যাবে তনুজাকে। পরিচালনা করেছেন হনসল মেহতা। প্রতীক একজন সমকা’মী পুরুষ। সে নিজেরই যৌন’তা বিষয়ক পছন্দ-অপছন্দগুলো জানাতে চেষ্টা করে তার বাই অর্থাৎ দিদাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button