সৌরভ গাঙ্গুলীর বায়োপিক অবশেষে আসছে! রণবীর কাপুর নাকি হৃতিক রোশন কে হবে মহারাজ? মুখ খুললেন দাদা

বাঙালির কাছে সৌরভ গাঙ্গুলী একটি আবেগের নাম। এ যাবত বহু ক্রিকেটারের জীবনী পর্দায় ফুটে উঠেছে। তাহলে সৌরভ গাঙ্গুলী নয় কেন?

চমকে উঠলেন? হ্যাঁ, দাদা বলেছেন তিনি কপিল দেবের বায়োপিক “৮৩” দেখেছেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে মীরের সঙ্গে কথোপকথনে নানা প্রসঙ্গ নিয়ে আলোচনা করলেন সৌরভ। তিনি জানান অনেক বায়োপিক দেখেছেন এমএস ধোনি বা মিলখা সিং কিন্তু ৮৩ অন্যরকম লেগেছে। এর সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে।

৮৩ সালে যখন ভারত বিশ্বকাপ জেতে তখন সৌরভ গাঙ্গুলীর বয়স মাত্র ১০ বছর। বাড়ির সবাই মিলে জাতীয় পতাকা নিয়ে রাস্তায় নেমে পড়েছিল। এরপর ভারতীয় ক্রিকেটে বহু প্রজন্ম এসেছে। কপিল দেব, গাভাস্কারের পরে শচীন, অনিল, আর এখন বিরাট কোহলি, রোহিত শর্মা। তবে ৮৩ ভারতীয় ক্রিকেটের ইতিহাসে একটা মাইলস্টোন, এমনটাই বললেন বাংলার দাদা।

এই সিনেমার প্রশংসা করতে গিয়ে সৌরভ আরো জানান যে সম্প্রতি কপিল দেবের চরিত্রে অভিনয় করা রণবীর সিংয়ের সঙ্গে দেখা হয়েছিল সৌরভের। তিনি জানিয়েছেন তাঁকে নাকি একেবারে কপিল দেবের মতোই দেখতে লাগছিল। এরপর প্রশ্ন ওঠে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক কবে আসছে?

এর উত্তর লুকিয়ে যাননি সৌরভ। তিনি বললেন যে চিত্রনাট্য লিখছেন রেকর্ড করছেন। সময় পান না তাই যখন সময় পান করতে থাকেন। ফলে সৌরভের মনে হয় এখনো এটা শেষ করতে দেড় বছর লাগবে।

সৌরভ গাঙ্গুলী চরিত্রে কে অভিনয় করতে পারেন? উত্তরের সৌরভ জানান তিনি এখনো ঠিক করেননি রণবীর নাকি অন্য কেউ। চিত্রনাট্য লেখা শেষ হলে ঠিক করা হবে। অনেকেই বিরাট কোহলি অনুষ্কা শর্মা জুটিকে মাঝে মাঝে কটাক্ষ করে বলে থাকে অনুষ্কা শর্মার সঙ্গে বিয়ে হওয়ার পর থেকে বিরাট নাকি ভালো খেলছেন না।

এ প্রসঙ্গে সৌরভ জানান এটা একেবারেই ভুল। ২০১৮ সালে বিয়ে হয়। বিরাট তো ২০২৬, ২০২৭ এবং ২০২৮ এই তিন বছর ভালো খেলেছে। হয়তো গত তিন বছর খারাপ খেলছে তবে সৌরভের মনে হয় না কারণ জন্য কোন কিছু খারাপ হয়।

Back to top button