Arijit Singh: জমকালো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইলেন অথচ ১ টাকাও নিলেন না বাংলার হীরের টুকরো ছেলে অরিজিৎ সিং! এমন কী ঘটলো? 

তিনি বাঙালির কাছে আবেগের অপর নাম। তিনি সমগ্র ভারতবাসীর প্রাণ। তিনি আবেগের মহারাজা। তিনি অরিজিৎ সিং(Arijit Singh)। তাঁর গানে বিস্ফোরণ ঘটে মুহূর্তের, অনুভূতির, ভালোবাসার, আবেগের। দেশ বিদেশের খ্যাতি সমৃদ্ধ করেছে অরিজিতকে। কিন্তু আজও মাটিতে পা দিয়েই সাফল্যের উড়ান ভরার স্বপ্ন দেখেন তিনি। কোনও কিছুতেই এলিট ব্যাপারটা ছুঁতে পারেনা অরিজিতকে। সরল, ভীষণভাবে স্বাভাবিক, অহংকারহীন এই মানুষটাতেই মজে দেশবাসী।

অরিজিৎ ভারতবর্ষের ‘মেলোডি কিং’। রোমান্টিক গান হোক বা ট্রাজেডি, কিংবা বিরহের গান তাঁর গান মোহিত করে শ্রোতাকে।

তাঁর গানে নতুনকে খোঁজা চেষ্টা করে অনেকে তাঁর গান কতশত মন ভাঙা যুবক-যুবতী’র আশ্রয় ঘর। তবে অত্যন্ত সহজেই সাফল্য তাঁর হাতে ধরা দেয় নি। প্রচুর পরিশ্রম, ব্যর্থতা, স্ট্রাগল শেষে সাফল্যের মুখ দেখেন অরিজিৎ।

আজ হয়ত কোটি কোটি টাকা সম্পত্তির মালিক তিনি। কিন্তু অর্থ প্রাচুর্যের অহংকার তাঁকে কোনদিনও ছুঁতে পারেনি। সম্প্রতি নিয়ে আরও এক ব্যতিক্রমে কাজ করে মন জিতে নিয়েছেন সমগ্র ভারতবর্ষের। কিছুদিন আগেই জমকালো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে গান গেয়েছিলেন অরিজিৎ সিং। সেখানে মহেন্দ্র সিংহ ধোনির পা ছুঁয়ে তাঁর প্রণামের ভিডিও চোখের পলক ফেলার আগেই ভাইরাল হয়ে যায়। কিন্তু ওইদিন তিনি আর‌ও এমন একটি কাজ করেছেন যা তার থেকেও বেশি প্রশংসনীয়। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে গান গেয়ে একটি টাকাও নেননি অরিজিৎ। এমনিতে এক থেকে দেড় ঘন্টার অনুষ্ঠানের জন্য দেড় থেকে দু’কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন অরিজিৎ সিং। কিন্তু আইপিএলের মতো মঞ্চে সেই টাকা আর‌ও বেশি হওয়ার কথা। কিন্তু জানা গেছে একটি টাকাও নেননি তিনি।

IMG 20230407 WA0034

আসলে ওই অনুষ্ঠানের মঞ্চ থেকে প্রাপ্ত সমস্ত অর্থরাশি গেছে দুঃস্থ শিশু এবং অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের উদ্দেশ্যে। ‘তাতোয়ামাসি’ নামক একটা একটি ফাউন্ডেশনে এই অনুষ্ঠান থেকে প্রাপ্ত সমস্ত অর্থ দান করে দিয়েছেন অরিজিৎ। আসলে এই ফাউন্ডেশনটি অরিজিৎ এবং তাঁর স্ত্রী কোয়েল রায়ের। এক বছরেরও বেশি সময় ধরে তাঁর ভারতবর্ষের প্রত্যন্ত গ্রামের দুঃস্থ শিশু এবং অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের ভরণপোষণের দায়িত্ব নিয়ে চলেছেন। আর সেই জন্যই নিজের সমস্ত অর্থ দান করেছেন অরিজিৎ। এমনকি জানা যায় বিভিন্ন কনসার্ট থেকে প্রাপ্ত টাকাও এই ফাউন্ডেশনেই দান করে থাকেন অরিজিৎ সিং। যেখানে সবাই নিজেদের দান-ধ্যানের ছবি ভিডিও সমাজের কাছে জাহির করতে প্রস্তুত সেখানে অজ্ঞাতসারে সমাজ সেবা করে চলেছেন ভারতবর্ষের গর্ব অরিজিৎ সিং।

Back to top button