Arijit Singh: টিকতে পারছে না আর কোনো প্রতিদ্বন্দ্বী, একমাত্র প্রতিদ্বন্দ্বী কিশোর কুমার! সব রেকর্ড ভেঙে দিলেন বাংলার অরিজিৎ সিং

অন্যান্য বছরের ন্যায় চলতি বছর‌ও আয়োজিত হয়েছিল ৬৮তম ফিল্মফেয়ার পুরস্কার(68th Filmfare Awards)। এই বিশেষ সম্মান মঞ্চে ২০২২ সালের সবক্ষেত্রে শ্রেষ্ঠদের সম্মান জানানো হয়। চলতি বছর মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশনাল সেন্টারে অনুষ্ঠিত হয়েছিল এই ৬৮ তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান।

জমকালো এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মঞ্চ থেকেই সেরাদের হাতে উঠল পুরস্কার। চলতি বছর এই গ্র্যান্ড রাতে পুরস্কারের মঞ্চে সঞ্চালনার গুরুভার সামলেছেন অভিনেতা সালমান খান। আর এই ফিল্মফেয়ারের মঞ্চে বহু ক্ষেত্রেই চলতি বছর পুরস্কার হাতে তুলতেন বাঙালিরা। তবে বাংলার একজন মানুষের হাতে পুরস্কার যেয়ে উঠবেই তা জানা ছিল তাঁর ভক্ত অনুরাগীদের।

কে তিনি? অবশ্য‌ই প্রায় সবাই জানেন তাঁর নাম। তিনি বাংলার জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। উল্লেখ্য, ৬৮তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসের মঞ্চে সপ্তম বারের মতো সেরা গায়কের পুরস্কার জিতে নিলেন তিনি। উল্লেখ্য, অয়ন মুখোপাধ্যায় পরিচালিত রণবীর কপুর ও আলিয়া ভাট অভিনীত ব্রহ্মাস্ত্র ছবিতে কেশরিয়া গানের জন্য সেরা গায়কের পুরস্কার পান অরিজিৎ সিং।

উল্লেখ্য, আরও দুটি গানের জন্য মনোনীত হয়েছিলেন তিনি। যথাক্রমে ব্রহ্মাস্ত্রের দেবা দেবা ও ভেড়িয়া ছবি আপনা বানা লে পিয়া। কিন্তু এই তিনখানা গানের মধ্যে কেশরিয়া গানের জন্য সেরা পুরস্কার পান বাংলার গর্ব অরিজিৎ সিং। জানেন কি এই পুরস্কার পাওয়ার সঙ্গে সঙ্গেই এক নতুন রেকর্ডের মুখে দাঁড়িয়ে রয়েছেন ভারতবর্ষের এই সুরের সম্রাট!

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতবর্ষের সর্বকালের সেরা গায়ক ছিলেন কিশোরকুমার। ভারতবর্ষের যে কোন‌ও গায়ক যে কোন‌ও সঙ্গীতশিল্পীর কাছে তিনি অনুপ্রেরণার অপর নাম। আর এহেন মানুষটার হাতেই উঠেছিল ৮টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পুরস্কারের সম্মান। আর এখন অরিজিতের ঝুলিতে রয়েছে তাঁর থেকে মাত্র একটি কম পুরস্কার। অর্থাৎ সাতটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড রয়েছে অরিজিৎ সিং এর কাছে। হয়তো ভবিষ্যতে কিশোর কুমারের এই রেকর্ড তিনি ছুঁয়েও ফেলতে পারেন বা তাঁকে পেরিয়েও যেতে পারেন। উল্লেখ্য, আশিকি ২ ছবিতে তু হি হো গানের জন্য প্রথমবার ব্ল্যাক লেডি হাতে পেয়েছিলেন অরিজিৎ সিং। আর এবার ভারতবর্ষের সর্বকালের সেরা গায়ককে ছুঁয়ে ফেলতে একটি অ্যাওয়ার্ড দূরে বাংলার ছেলে।

Back to top button