Bollywood

৩০০০ টাকার মাইনেতে চাকরি করেছে মেয়ে আর বাবা ৩৫০০ কোটি সম্পত্তির মালিক! জনপ্রিয় সুপারস্টারের মেয়ের লড়াই কেউ জানে না

বলিউডের জনপ্রিয় পরিবার বচন পরিবার। যেখানে প্রায় প্রত্যেক মানুষই এক একজন বলিউডের জনপ্রিয় অভিনেতা অভিনেত্রী। স্বয়ং অমিতাভ বচ্চন তার বউ জয়া বচ্চন এবং তার ছেলে অভিষেক বচ্চন অভিষেকের স্ত্রী ঐশ্বর্য রাই বচ্চন যিনি নিজেও বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী।

কিন্তু তাদের বাড়িতে একজনই রয়েছেন যিনি বলিউডের সঙ্গে সেভাবে যুক্ত নয়। অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চন। তোর বিয়েও হয়েছে একজন ব্যবসায়ী পরিবারে। কিন্তু তিনি কখনোই স্বাবলম্বী হতে পারেননি, এই আক্ষেপ তার সারা জীবন রয়ে গেছে।


সম্প্রতি মেয়ে নব্যা নন্দার টক শোতে এসেছিলেন তার মা শ্বেতা বচ্চন এবং জয়া বচ্চন। সেখানেই নিজের জীবনের বিশেষ অভিজ্ঞতার কথা জানালেন শ্বেতা। সেখানে শ্বেতা জানান, তার তখন সবে বিয়ে হয়েছে । মুম্বই ছেড়ে দিল্লিতে গিয়ে সংসার শুরু করেছেন। কিন্তু নিজের খরচ চালানোর জন্য স্বামী নিখিল নন্দার কাছে হাত পাততেও পারতেন না।

Navya talks about Jaya's terrible temper in 1st episode love
তাই সেই সময় শ্বেতা দিল্লির একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষিকার চাকরি করতেন। মাসে ৩ হাজার টাকার বেতনের ওই চাকরিই সেই সময় তাকে আত্মবিশ্বাস জোগায় বলে।স্বাবলম্বী না হতে পারা নিয়ে এক প্রকার নিজের মাকেই দায়ী করেন শ্বেতা। তিনি জানেন ছোট বয়স থেকে মেয়েদের স্বাবলম্বী হতে শেখানো উচিত বাবা-মায়ের। কিন্তু জয়া বচ্চন কখনো তাকে অর্থনৈতিকভাবে স্বাধীন হতে দেননি। তার কারণেই কলেজে পড়ার সময় ভাই অভিষেক বচ্চনের কাছ থেকে তাকে হাত পেতে টাকা নিতে হতো।

তবে জীবনের শুরুর দিকে নিজের ক্যারিয়ার এবং অর্থনৈতিক স্বাধীনতা নিয়ে সেভাবে মাথা না থামালেও ৪৮ বছর বয়সের স্বাধীন হতে শিখে গেছেন শ্বেতা। বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখি করে তিনি নিজের ব্যবসা শুরু করেছেন। তবে এখনো হিসেবের ব্যাপারে তিনি সেভাবে পাকাপোক্ত নয় মেয়ে নব্যাই সব দেখেন বলেও জানিয়েছেন শ্বেতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button