Sridevi-Jahnvi:বড় মেয়েকে কড়া শাসন করতেন শ্রীদেবী! বলেছিলেন কপালে অনেক দুঃখ আছে বলিউডে এলে! তবুও কথা শোনেননি জাহ্নবী…তারপর কী হল?

মেয়ের কেরিয়ার আজ মধ্য গগনে। শুরুতেই সুপারহিট জাহ্নবী কাপুর। অভিনয়ের পরিবার। তাই রক্তে মিশে রয়েছে অভিনয়। আর হবে নাই বা কেন মা যেখানে রূপ কী রানী শ্রীদেবী মেয়ে তাতে কম যায় এমনটা কি হতে পারে?

Flashback Friday - Sridevi: I don't want Janhvi Kapoor to become an actress; I would get her married soon | PINKVILLA
তবু মায়ের মন তো সহজে যে মানে না। তাই পই পই করে মেয়েকে মানা করেছিলেন অভিনয় জগতে আসতে। পদে পদে প্যাচ সেটা যে পদে পদে বুঝেছিলেন শ্রীদেবী। তাই সাবধান করেছিলেন মেয়েকে। দুশ্চিন্তা ঘিরে রাখত শ্রীদেবীকে।

Never compare me with mom Sridevi': Janhvi Kapoor | The News Minute

তবে মেয়ের সাফল্য দেখে যেতে পারলেন না। তার আগেই মেয়ের জন্য দুশ্চিন্তা মাথায় নিয়ে চিরতরে বিদায় নিতে হলো পৃথিবী থেকে। মায়ের গলা শেষ সাবধান বাণীগুলি কী ছিল? ফাঁস করলেন ধড়ক নায়িকা জাহ্নবী কাপুর।

Miss you everyday: Janhvi Kapoor on Sridevi's 2nd death anniversary | Deccan Herald
জাহ্নবী বলেন মা সাবধান করে বলেছিলেন যে ইন্ডাস্ট্রিতে ঢুকলে কপালে অনেক দুঃখ রয়েছে। নরম নয়, কঠোর হতে হবে জাহ্নবীকে। বলিউডের জীবন নির্মম। ঘাত প্রতিঘাত লেগেই রয়েছে। আসলে মায়ের মন তো সর্বদাই খুঁতখুত করে আর নেতিবাচক চিন্তা করে সন্তানের জন্যে। তাই শ্রীদেবী হয়তো ভেবেছিলেন এই ধকল নিতে পারবেন না জাহ্নবী। তবে শ্রীদেবী বলেছিলেন কঠোর হতে গেলে এই নরম মনোভাবাপন্ন মানুষটিকে ত্যাগ করতে হবে। এটা শ্রীদেবী চাননি। তাছাড়া লোকে মায়ের ৩০০ টা ছবির সঙ্গে মেয়ের একটা ছবি তুলনা করবে। সেটা কি নিতে পারবে ছোট্ট মেয়ে?

Janhvi Kapoor 11
মায়ের এত সাবধান করে দেওয়ার পরেও কথা শোনেনি বড় মেয়ে। জাহ্নবী মাকে আশ্বস্ত করে দিয়ে বলেছিলেন ঠিক পারবেন তিনি। কাজটি কঠিন হবে সেটা আগে থেকেই জানতেন জাহ্নবী। তবে অভিনয় না এলে যে, মন ভেঙে যাবে তাঁর নিজের। আদৌ কি পারলেন নাকি ব্যর্থ বলেন সেটা মা দেখে যেতে না পারার আফসোস চিরজীবনের মতো রয়ে গেল কাপুর পরিবারের এই নন্দিনীর বুকে।

I look like her, but I know I am different: Jhanvi Kapoor on late mother Sridevi
২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি অকাল মৃত্যু হলো শ্রীদেবীর। একটি পারিবারিক অনুষ্ঠানে গিয়েছিলেন কিন্তু ফিরে এল তাঁর নিথর দেহ। এমনটা মেনে নিতে পারিনি কেউই। তবে মাকে অবলম্বন করেই বেঁচে রয়েছেন জাহ্নবী।

Back to top button