Connect with us

Bollywood

আদিবাসী পরিচারিকার উচ্চারণ নিয়ে বিদ্রুপ, নেটিজেনদের প্রবল ক্ষোভ, বাধ্য হয়ে কাঁদতে কাঁদতে ক্ষমা চাইলেন ‘বিগ বস’ খ্যাত সম্ভাবনা শেঠ ও তার স্বামী অবিনাশ!

Published

on

আমাদের মাতৃভাষা আমাদের সকলের কাছে অহংকার, আর সেই অহংকারে কেউ আঘাত করলে মানুষের চুপ করে থাকা কষ্টকর তাও যদি সেটা হয় আমাদের মত গনতান্ত্রিক দেশে। হ্যাঁ এমনই এক ঘটনা ঘটেছে যা নেট দুনিয়ায় আলোড়ন ফেলেছিল।

সম্প্রতি এক বিখ্যাত টেলি দম্পতি তাদের পরিচারিকার ভাষা নিয়ে বিদ্রুপ করেন। কালার্স চ্যানেলের অতি জনপ্রিয় শো ‘বিগ বস’ এর প্রতিযোগী সম্ভাবনা শেঠ সকলের কাছেই এক পরিচিত মুখ। বেশ কিছুদিন আগে সম্ভাবনা ইউটিউবে একটি চ্যানেল খোলেন এবং তারা স্বামী স্ত্রী মিলে সেই চ্যানেলে বিভিন্ন ভ্লগ তৈরি করেন। তাদের এই চ্যানেলের রমরমা বেশ ভালোই। আর এই চ্যানেলেই একটি আঞ্চলিক ভাষায় বিদ্রুপ করে বিতর্কে জড়ালেন তারা।

একদিন সকালে সম্ভাবনা এর স্বামী অবিনাশ তাদের পরিচারিকা কে চা করতে বলার জন্য রান্না ঘরে গিয়ে দেখেন সে তার ছোটো জা এর সাথে তার আঞ্চলিক ভাষায় কথা বলছে। পরিচারিকা এর ভাষা নিয়ে তারা তাদের কন্টেন্টকে মজাদার ও প্রসিদ্ধ করার চেষ্টা করেন। এবং ভিডিওটিতে তারা রীতিমতো রসিকতা করতে শুরু করেন।

 

এই ভিডিও নেট মাধ্যমে ভাইরাল হওয়া মাত্রই নেটিজনরা নিন্দায় ভরিয়ে দেন এবং ঝাড়খণ্ডের আদিবাসী মানুষের সামনে এই ভিডিও আসতেই তারা গর্জে ওঠে। নেটিজেনরা অনেকে এই ভাষা কে সংরক্ষণ ও ভাষার সম্মানের দাবি জানান।

এরপর ওই দম্পতি নিজেদের ভুল বুঝতে পেরে ওই ভিডিওটি ডিলিট করে দেন এবং ক্ষমা চান। তারা জানান যে, তারা আগে এই ধরণের ভাষা শোনেন নি তাই তারা এটি নিয়ে ভিডিও বানান। পরে তারা ঝাড়খণ্ডের আদিবাসী সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়ে নেন এবং নিজেদের ভুল বুঝতে পারেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending