Bollywood

Vikram Vedha: এক বাঙালির হাত ধরেই পুজোয় পুরো সাকসেসফুল হয়ে গেল বিক্রম বেধা! পুজোয় হারিয়ে দিল সব বাংলা-হিন্দি ছবি

পুজোর বোনাস “বিক্রম বেধা” হৃত্বিক রোশন! নবাব সইফ কি পারলেন দাপট ধরে রাখতে?

পর্দায় বলিউডের দুই সুপারস্টার। একদিকে হৃত্বিক রোশন আর অন্যদিকে সইফ আলি খান। মাঝে একটা সরু বিভাজনরেখা, যার এক দিকে ভাল, অন্য দিকে মন্দ। কিন্তু এমনটি যদি হয় যে দুই দিকেই ভাল অথবা দুই দিকেই মন্দ থাকে, তবে ঠিক-ভুল, ন্যায়-অন্যায়ের দাঁড়িপাল্লায় খুব সহজে মাপা যাবে কি? ঠিক এমনই প্রশ্ন নিয়ে এসেছে গায়ত্রী-পুষ্করের পরিচালনায় তারই হিন্দি রিমেক বিক্রম বেধা।

Vikram Vedha Box Office Day 2 Morning Occupancy: Opens Better Than  Yesterday, A Big Relief For Hrithik Roshan Fans!
২০১৭ সালে একই নামের তামিল অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি বক্স অফিসে বিশাল আলোড়ন সৃষ্টি করেছিল। হিন্দি ছবিটি মুক্তির বহু আগে থেকে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। কারণ বহু বছর পর পর্দায় একসঙ্গে অভিনয় করতে চলেছেন এই দুই অভিনেতা। দুই অভিনেতার ভক্তদের মধ্যে একটা ঠান্ডা লড়াই যে কে পর্দায় বেশি স্ক্রিনস্পেস শেয়ার করলেন? কে বেশি হিট হলেন? আর মাধবন এবং বিজয় সেতুপতি আগের ছবিতে যেমন কাজ করেছেন, সইফ-হৃতিকের জুটির অভিনয় কি সেটা ছাপিয়ে যেতে পারলো? মারমার কাঠকাঠ অ্যাকশন কি উপযুক্ত বিনোদন দিতে পারলো?

Vikram Vedha trailer out: Watch Hrithik Roshan and Saif Ali Khan pull off  high-octane action ...

তামিল ছবির মতোই এই ছবিটিও শুরু হয় রাজা বিক্রমাদিত্য এবং বেতালের কাহিনির মধ্যে দিয়েই। পুরাকালের এই কাহিনির সঙ্গে লখনউয়ের এক পুলিশ আধিকারিক এবং এক ‘ওয়ান্টেড ক্রিমিনাল’-এর জীবনের কোথায় সাদৃশ্য সেটাই ফুটে উঠেছে এই কাহিনীর প্রতিটি স্তরে। বেতালের এক একটা গল্প বলে যাওয়া এবং সেই গল্পের শেষে রাজা বিক্রমাদিত্যের জন্য দু’টি প্রশ্ন। উত্তর দিতেই হবে রাজাকে।

তবে, তামিল ছবির চিত্রনাট্যের সঙ্গে খুব বেশি অমিল না থাকলেও মূল গল্প সামান্য বদলেছে। ‘বিক্রম’-এর চরিত্রে সইফ আলি খানের অভিনয় যথাযথ। তবে, কিছু জায়গায় তিনি যেনো আর মাধবনের কাছে ঢাকা পড়ে গেলেন। তবে, এই ছবির মূল আকর্ষণ বলিউডের গ্রীক গড হৃত্বিক। বিজয় সেতুপতি ‘বেধা’ চরিত্রকে যে ভাবে ফুটিয়ে তুলেছিলেন, এই ছবিতে হৃতিকও তার তুলনায় কম এফোর্ট যে দেননি সেটা স্পষ্ট।

Vikram Vedha Movie Review: Hrithik Roshan, Saif Ali Khan Bring Back Massy  Heroes On Big Screen

বেশ কিছু জমজমাট অ্যাকশন দৃশ্য ফাটাফাটি করে তুলেছে এই ছবিকে। সিনেমাটোগ্রাফি ছাড়াও আলাদাভাবে দর্শকের নজর কেড়েছে এই ছবিতে ব্যবহৃত আবহ সঙ্গীত। স্লো-মোশন অ্যাকশনের সঙ্গে সঙ্গীতের এই মেলবন্ধন একেবারে একে ওপরের সমান্তরালে ছাপ রেখে গেছে। না দেখলে দেখে আসতেই পারেন, নিরাশ হবেন না।

অনেকেই জানেন না হৃতিকের ঠাকুমা বাঙালি। হৃতিক ঠাকুমার হাতের মাছের ঝোল আর ভাত তার অসম্ভব প্রিয়। বাবা রাকেশ রোশন ঝরঝর করে বাংলা বলেন। আনন্দ আশ্রম সিনেমায় তার অভিনয় এখনো সকলের মনে আছে। তাই অনেকেই বলছেন পরোক্ষভাবে এক বাঙালির হাত ধরেই কিন্তু বিক্রম বেধার জয়জয়কার বাংলায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button