Connect with us

Bollywood

আবারও ঘটল নক্ষত্র পতন, প্রয়াত হলেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার

Published

on

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার আজ চলে গেলেন চিরঘুমের দেশে। মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে আগের মাসের শেষের দিকে ভর্তি ছিলেন তিনি। সেখানেই প্রয়াত হলেন এই বর্ষীয়ান অভিনেতা।

বিখ্যাত বলিউড অভিনেতা দিলীপ কুমারের প্রকৃত নাম হল মোহম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর পেশোয়ারে তিনি জন্মগ্রহণ করেছিলেন। জানা গেছে দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যাও ছিল তার।

গত ৬ জুন শ্বাসকষ্ট জনিত সমস্যা থাকায় মুম্বাইয়ে হিন্দুজা হাসপাতালে অভিনেতা দিলীপ কুমারকে ভর্তি করা হয়েছিল। শুধু তাই নয় ফুসফুসে জল জমার সমস্যা দেখা দিয়েছিল তার। যেই কারণে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছিল। এরপর ১১ জুন হাসপাতাল থেকে ছাড়া পান তিনি।

উল্লেখ্য ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমায় প্রথম অভিনয় করেছিলেন তিনি। দীর্ঘ অভিনয় জগতে প্রায় ৬৫ টি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। তার অভিনীত ক্রান্তি(১৯৮১), শক্তি(১৯৮২), কর্ম(১৯৮৪), মুঘল-ই-আজম(১৯৬০), গঙ্গা যমুনা(১৯৬১) সিনেমাগুলি দর্শকের মনে আজীবন থেকে যাবে তার স্মৃতির আক্ষর হিসেবে। তার অভিনীত শেষ সিনেমা হল কিলা। যেটি ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল।

প্রসঙ্গত শুধুমাত্র গতমাসে নয় এর আগেও বেশ কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আবারও ৩০ জুন মুম্বাইয়ের একই হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। তবে এবার শুধুমাত্র শ্বাসকষ্ট জনিত সমস্যা ছিল না তাঁর। হাসপাতাল সূত্রে জানা যায়, কিডনিতেও সমস্যা দেখা দিয়েছিল বলিউডের এই কিংবদন্তি অভিনেতার। আইসিইউ- তেও রাখা হয়েছিল তাকে। তবে সেখান থেকে সুস্থ হয়ে তিনি বাড়িতেও ফিরে গিয়েছিলেন।

২০২০ সালের মার্চ মাস অর্থাৎ প্রথম লকডাউন পর্যায় শুরুর সময় থেকেই স্ত্রী শায়রা বানুর থেকেও নিজেকে আইসোলেটেড করে রেখেছিলেন তিনি। ২০২০ সালে অভিনেতা তার দুই ভাইকে হারিয়েছিলেন। মৃত্যুকালে আসলাম খানের বয়স হয়েছিল ৮৮ বছর এবং আহসান খানের বয়স হয়েছিল ৯০ বছর। দিলীপ কুমার বহুবার অসুস্থ হওয়ার পর সুস্থ হয়ে গেলেও এবার আর তার সেরে ওঠা হল না। ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending