Bollywood

বলিউডের হিন্দি গানকে একহাত নিলেন কবিতা কৃষ্ণমূর্তি!এখন আর ভালো গানের লাইন হয় না,আক্ষেপ গায়িকার

একসময় নব্বইয়ের দশকে একের পর এক হিট ছবির গান গেয়ে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন গায়িকা কবিতা কৃষ্ণমূর্তি। ‘১৯৪২ আ লাভস্টোরি’, ‘খামোশি, দ্য মিউজিক্যাল’, ‘বম্বে’, ‘হাম দিল দে চুকে সনম’ এর মত কিছু বিখ্যাত সিনেমার নাম রয়েছে তার তালিকায়। শুধু ভারত নয় তাঁর গানের সুরে মুগ্ধ গোটা বিশ্ব। কিন্তু বর্তমান সময়ের বলিউড গান নিয়ে হতাশ এই গায়িকা। কেনো?

আসলে সম্প্রতি এক সাক্ষাৎকারে নায়িকা বলেছেন যে এখনকার হিন্দি গানগুলিতে তিনি ভালো গানের কথা খুঁজে পান না। সেই অভাব অনুভব করতে পারেন কবিতা। এখনকার হিন্দি ছবি গুলো ভালো হলেও তার গানগুলো ভালো নয় তাঁর কাছে। তবে বলিউডের গান নিয়ে এখনকার সময়ে যে পরীক্ষা-নিরীক্ষা চলছে তা নিয়ে প্রশংসা করেছেন তিনি। নানা ধরনের বা নানা স্বাদের যে গান তৈরি হচ্ছে তাতে খুশি তিনি। কিবোর্ডের টিউনিং এখন অনেক সহজ হয়ে গিয়েছে। বিশেষত ডাবিং পদ্ধতি বেশ সাহায্য করে গায়ক-গায়িকাদের। কোনো লাইনে সমস্যা দেখা দিলে পুনরায় সেই লাইন গেয়ে ফেলা যায়।

পাঁচ দশকের গানগুলিতে আলাদা প্রাণ লুকিয়ে থাকত। কিন্তু এখনকার জগত অনেকটাই ইলেকট্রনিক নির্ভর হয়ে গিয়েছে। তাই কোথাও যেন সেই প্রাণ হারিয়ে যাচ্ছে, এমনই মতামত বিশিষ্ট গায়িকা কবিতা কৃষ্ণমূর্তির। তবে তাঁর মতে এখনকার যুগের গানের মধ্য দিয়ে হয়তো নতুন প্রজন্ম তাদের প্রাণ খুঁজে পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button