Lost Singer: ইন্ডিয়ান আইডল সিজন ওয়ানের চ্যাম্পিয়ন হয়েছিলেন কিন্তু আজ পাত্তা দেয় না বলিউড! কোথায় হারিয়ে গেলেন অভিজিৎ সাওয়ান্ত?

ইন্ডিয়ান আইডলের একদম প্রথম সিজনের বিজয়ীকে কি এখন কারোর মনে আছে? তাঁর নাম অভিজিৎ সাওয়ান্ত। মহারাষ্ট্রের সিন্ধুদুর্গ জেলায় ১৯৮১ সালে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি গান বাজনার প্রতি ঝোঁক ছিল। বড় হয়ে সেটাকেই আপন করে নেন।

গ্র্যাজুয়েশনের পর শিল্পী অভিজিৎ হিসেবেই তুলে ধরতে চান নিজেকে। গানকেই পেশা ও নেশা বানিয়ে একের পর এক রিয়ালিটি শোতে নাম দিতে থাকেন তিনি। প্রথম সিজনেই বাজিমাত করে দেন অভিজিৎ। একেবারে ইন্ডিয়ান আইডলের চ্যাম্পিয়ন। ভাবেন, এরপর হয়তো আর ফিরে তাকাতে হবে না!

কিন্তু সময় তার উল্টো প্রমাণ দিয়েছে। ইন্ডিয়ান আইডলে জেতার পর ২০০৫ সালে নিজের প্রথম অ্যালবাম, ‘আপ কা অভিজিৎ সাওয়ান্ত’ রিলিজ করেন। তারপর বলিউডে বেশ কিছু সিনেমায় প্লে ব্যাক সিঙ্গারের সুযোগ পান।

Abhijeet sawant

‘আশিক বনায়া আপনে’, ‘তিস মার খান’, ‘ডিশুম’-এর মতো একাধিক ছবির গান রয়েছে তাঁর ঝুলিতে। এমনকী শুধু গান নয়। পাশাপাশি অভিনয়ের কাজও শুরু করেন। ২০০৯ সালে ‘লটারি’ ছবিতে দেখা যায় তাঁকে।

কিন্তু এত কিছুর পরেও অধরা থেকে যাচ্ছিল সাফল্য। ‘এশিয়ান আইডল’, ‘জো জিতা উওহি সুপারস্টার’-এর মতো একাধিক রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করতে শুরু করেন।

তবে এখন সোশ্যাল মিডিয়ায় তিনি বেশ সক্রিয়। সেখান থেকে অনেকেই ধীরে ধীরে চিনতে শুরু করছে। ২০১৮ সালে অভিজিৎ নিজের আরও একটি অ্যালবাম বার করেছিলেন।

Back to top button